মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭ || সময়- ১২:৫৯ pm
ভাড়াটিয়া ফেডারেশনের আত্মপ্রকাশ
রবিবার ১০ জানুয়ারী ২০১৬ , ১০:৪১ pm
ভাড়াটিয়া ফেডারেশনে-55

ঢাকা : আজ ২৩/২ তোপখানা রোডে সকল ভাড়াটিয়া সংগঠনের এক সভা এ.কে.এম মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় সকল ভাড়াটিয়া সংগঠন ভাড়াটিয়াদের ৪ দফা দাবী আদায়ের লক্ষ্যে বাংলাদেশ ভাড়াটিয়া ফেডারেশন নামে একীভূত হয়ে নতুন সংগঠনের আত্মপ্রকাশ   করেন। সভায় সরকারের প্রতি উদাত্ত আহ্বান অবিলম্বে বাড়িভাড়া ক্ষেত্রে অনিয়ম দূর করে ভাড়াটিয়াদের অর্থনৈতিক নির্যাতন থেকে মুক্তির লক্ষ্যে নি¤েœাক্ত দাবী বাস্তবায়নের জন্য অনুরোধ করেন এবং সংগঠনের পরিচালনা কমিটি গঠন করা হয়।

দাবী
১) বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ আইন ১৯৯১ বাস্তবায়ন। ২) সিটি কর্পোরেশনের রেট মোতাবেক প্রত্যেক এলাকার বাসা, দোকান, অফিস ভাড়া কার্যকর করা। ৩) মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত নিম্ন আয়ের লোকদের জন্য নির্মিতব্য ঢাকা শহরের চতুর্দিকে ১ লক্ষ ১০ হাজার ফ্ল্যাট মাসিক ভাড়ার টাকার মাধ্যমে আদায়ের শর্তে ভাড়াটিয়াদের মধ্যে বরাদ্দ দেওয়া। ৪) জাতীয় পরিচয়পত্রের মাধ্যমে ব্যাংক একাউন্ট করে ভাড়া টাকা গ্রহণের ব্যবস্থা করা।

বাংলাদেশ ভাড়াটিয়া ফেডারেশনে অন্তর্ভুক্ত সংগঠন সমূহ
*জাতীয় ভাড়াটিয়া কল্যাণ সোসাইটি *বাংলাদেশ ভাড়াটিয়া অধিকার সংরক্ষণ সোসাইটি *ভাড়াটিয়া কল্যাণ বহুমুখী সমবায় সমিতি *ভাড়াটিয়া পরিষদ *ভাড়াটিয়া ফোরাম *বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ সমিতি *বাড়ীভাড়া সম্বনয় পরিষদ *বাংলাদেশ আবাসিক ভাড়াটিয়া কল্যাণ সোসাইটি *বাংলাদেশ ভাড়াটিয়া কল্যাণ সোসাইটি *বাংলাদেশ মেস সংঘ।

পরিচালনা কমিটির নেতৃবৃন্দের নামের তালিকা
সভাপতি-এ.কে.এম গোলাম মহিউদ্দিন, সিনিয়র সহ সভাপতি-মোঃ শহীদুল্লাহ পাটুয়ারী, সহ সভাপতি-মোঃ কামরুদ্দিন হীরা, মোঃ গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক-মোঃ বাহারানে সুলতান বাহার, যুগ্ম সম্পাদক-শরীফ মোঃ মাসুম, মোঃ হাবিবুল্লাহ মাহবুব, সাংগঠনিক সম্পাদক-জান্নাত ফাতেমা, মোঃ সুমন তালুকদার, অর্থ সম্পাদক-মোঃ ফারুক হোসেন হাওলাদার, দপ্তর সম্পাদক-মোঃ মোস্তফা, মহিলা সম্পাদিকা-মুক্তা ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক-মুর্শিদুল হক বিদ্যুৎ, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক-মোঃ সরওয়ার হোসেন, কার্যকরী সদস্য-মোঃ শাহজাহান, মোঃ ফরিদ হোসেন।

 


প্রহরনিউজ/করপোরেট সংবাদ/এমএস/১০ জানুয়ারি ২০১৬