বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ৯:৪৬ pm
স্বপ্নের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ
মঙ্গলবার ২৬ জানুয়ারী ২০১৬ , ৮:৩৬ pm
5.Rajshahi

ঢাকা : নগর জীবনে স্বচ্ছলদের জন্য শীত আসে বাহারি পোশাক আর পিঠা পুলির উৎসব নিয়ে। অন্যদিকে ভাগ্য বিড়ম্বিত দরিদ্র মানুষদের জন্য এই শীত বয়ে আনে অবর্ণনীয় কষ্ট আর সীমাহীন দুর্ভোগ! প্রতি বছরের ন্যায় এই বছরেও সারাদেশেই এইসব ভাগ্য বিড়ম্বিত শীতার্ত মানুষ উষ্ণ কাপড়ের অভাবে ভোগ করছে সীমাহীন দুর্ভোগ!আর তাদের একটু উষ্ণতার ছোঁয়া দিতে ‘অপারেশন উষ্ণতা’ শিরোনামে গত বছরের ন্যায় এই বছরেও দ্বিতীয়বারের মতো শীত বস্ত্র বিতরণ কার্যক্রম পরিচালনা করেছে ‘স্বপ্ন’ ।
গত ১৬ ডিসেম্বর,২০১৫ তারিখ ঢাকা থেকে শুরু হওয়া ৪০ দিন ব্যাপী চলা এই কার্যক্রমটি শেষ হয় আজ ২৬ জানুয়ারী,২০১৬ তারিখে! এই কার্যক্রমের অধীনে ৪ টি বিভাগের ৮ টি জেলায় ৫২২ জন শীতার্ত মানুষকে সম্পূর্ণ নতুন কম্বল ও উষ্ণ পোশাক বিতরন করা হয়। বৃদ্ধ, শিশু ও মহিলাদের প্রাধান্য দিয়ে এই কার্যক্রমটি পরিচালনা করা হয়। ঢাকা, ময়মনসিংহ, গাইবান্ধা, লালমনিরহাট, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী ও বরিশাল জেলার ৪২৬ জনকে কম্বল, ৯৩ জন শিশুকে উষ্ণ পোশাক এবং হসপিটালের ৩ জন রুগীকে চাদর দেয়া হয়।
১৬ ডিসেম্বর,২০১৫ তারিখে ঢাকার বিভিন্ন স্থানের ছিন্নমূল শীতার্ত মানুষদের শীত বস্ত্র বিতরনের মাধ্যমে আর্ত মানবতার সেবার মধ্য দিয়ে স্বপ্নবাজরা মহান বিজয় উদযাপন করে। ২১ ডিসেম্বর, ২০১৫ তারিখে ময়মনসিংহের গফরগাঁও উপজেলার বসুতিয়া এবং মশাখালি গ্রামে,২৪ ডিসেম্বর,২০১৫ তারিখে গাইবান্ধার বোনাপাড়া উপজেলার শিমুলতাইড় নামের প্রত্যন্ত গ্রামে, ২৮ ডিসেম্বর,২০১৫ তারিখে লালমনিরহাটের সদ্য স্বীকৃতি পাওয়া বুড়িমাড়ী নামের প্রাক্তন ছিটমহলে প্রথম সংগঠন হিসেবে শীতার্ত মানুষের মাঝে উষ্ণতার আনন্দ ছড়িয়ে দিয়ে এসেছে স্বপ্ন। ২০১৬ সালের ১ জানুয়ারী রাজশাহী নগরীতে ছিন্নমূল শিশুদের মাঝে উষ্ণতা ছড়িয়ে দিয়ে নতুন বছরকে ভিন্নভাবে বরণ করে নেয় স্বপ্নবাজরা। ৩ জানুয়ারীতে চাঁপাইনবাবগঞ্জের আমনুরার আদিবাসী অবহেলিত সাঁওতালদের, ১১ জানুয়ারী খুলনা শহরের ছিন্নমূলদের এবং ১৬ জানুয়ারী বরিশালের টুঙ্গিবাড়িয়া ও কয়ারচর নামক প্রত্যন্ত গ্রামে এই কার্যক্রম পরিচালনা করা হয়। আজ ২৬ জানুয়ারী ঢাকার মগবাজারে এই কার্যক্রম পরিচালনার মাধ্যমে এই মিশন শেষ হয়।
এই কার্যক্রমে সারা দেশ ব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৬০ জন স্বপ্নবাজ শিক্ষার্থী স্বেচ্ছাশ্রম দেয়। এদের নেতৃত্ব দেয় স্টামফোর্ড ইউনিভার্সিটির ছাত্র স্বপ্নবাজ নুর জাহিদ মোমেন। এরও আগে তারা শীত বস্ত্রের জন্য ফেসবুকের মাধ্যমে ৮৯,৫২৮ টাকার তহবিল গঠন করেছিল। 
উল্লেখ্য যে স্বপ্ন একটি অরাজনৈতিক স্বেচ্ছাসেবী তারুন্যের সংগঠন। দেশব্যাপী বিভিন্ন ক্যাম্পাসের ছাত্রছাত্রীরা এই সংগঠনের স্বপ্নবাজ হিসেবে বিভিন্ন সামাজিক সমস্যার সমাধানে কাজ করে যাচ্ছে। বিজ্ঞপ্তি।

 

** [প্রতি মুহুর্তের খবর পেতে facebook.com/prohornewscom/ক্লিক করে আমাদের ফেসবুক পেজে Like দিন, অ্যাক্টিভ থাকুন সারাক্ষণ। পোস্টটি ফেসবুকে শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন] 
 

 
প্রহরনিউজ/করপোরেট সংবাদ/আলী/২৬ জানুয়ারি ২০১৬