বুধবার ২০ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ২:৩৪ am
ঝিনাইদহে পাগলা কানাইয়ের জন্মজয়ন্তী উৎসব
মঙ্গলবার ৮ মার্চ ২০১৬ , ১০:৩৫ pm
Jhenidah pagla kanai  photo

ষ্টাফ রিপোর্টার, ঝিনাইদহ
ঢাকা : ঝিনাইদহে মরমী কবি পাগলা কানাইয়ের জন্মজয়ন্তী উৎসব ৩ দিন ব্যাপী শুরু হয়েছে। মঙ্গলবার সকালে সদর উপজেলার বেড়বাড়ী গ্রামের তার সমাধিস্থলে এ উৎসব শুরু হয়। পাগলা কানাই স্মৃতি সংরক্ষ সংসদ এর সভাপতি এ্যাড. আব্দুর রশিদ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী শেখ, জেলা পরিষদ সচিব রেজাই রাফিন সরকার ও পাগলা কানাই ইউনিয়নের চেয়ারম্যান এ কে এম নজরুল ইসলাম। আলোচনা শেষে শুরু হয় মুল আকর্ষন লাঠিখেলা প্রতিযোগীতা। বাদ্যের তালে তালে লাঠিয়ালরা তাদের শারিরীক কসরত ও লাঠির ছন্দের জাদু দেখান। লাঠিখেলা প্রতিযোগিতায় সকলের দৃষি আকর্ষণ করে ১২ বছর বয়সী লাঠিয়াল বাবু সর্দারের খেলায়। সে তার পিতা নিজাম সর্দার ও নানা আমির হামজাকে পরাজিত করে দর্শকদের হাততালি অর্জণ করে।

 

মনোনয়ন প্রত্যাশীর মোটরসাইকেল শোভাযাত্রা
ঝিনাইদহের শৈলকুপায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী এক প্রার্থী মোটরসাইকেল শোভাযাত্রা করেছেন। উপজেলার ১৪ নং দুধসর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুধসর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী টি.এ রাজু’র নেতৃত্বে মঙ্গলবার দুপুরে ভাটই বাজার দলীয় কার্যালয়ের সামনে থেকে ২ শতাধিক মোটরসাইকেল নিয়ে একটি বিশাল বহর ইউনিয়ন প্রদক্ষিন করে। বহরে থাকা নেতা-কর্মীরা টি.এ রাজু লেখা ফ্যাটা মাথায় বেধে নেতার স্বপক্ষে শ্লোগান দিতে থাকে। উল্লেখ্য, টি.এ রাজু বাংলাদেশের শ্রেষ্ঠ যুবক হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে দু’দুবার জাতীয় পুরস্কার অর্জন করেন। এছাড়াও তিনি সাথী সমাজ কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা নির্বাহী পরিচালক।

 

 


** [প্রতি মুহুর্তের খবর পেতে facebook.com/prohornewscom/ ক্লিক করে আমাদের ফেসবুক পেজে Like দিন, অ্যাক্টিভ থাকুন সারাক্ষণ। পোস্টটি ফেসবুকে শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন]
 
 

প্রহরনিউজ/সাহিত্য ও সংস্কৃতি/তামান্না/৮ মার্চ ২০১৬