শনিবার ২৩ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ১২:৪৯ am
৬০ হাজার ভারতীয় ঈদ ভিসা পাবে বাংলাদেশিরা : হাইকমিশনার
মঙ্গলবার ১৪ জুন ২০১৬ , ১১:৪৩ am
হর্ষবর্ধন শ্রিংলা

ঢাকা : বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, ভারতীয় হাইকমিশনের চলমান ‘ঈদ ভিসা ক্যাম্প’‌-এ ৬০ হাজার বাংলাদেশিকে ভিসা দেয়া হবে।  এ ধরনের ভিসা ক্যাম্পেইন ভবিষ্যতে আরো করা হবে বলে জানান তিনি।

সোমবার রাজধানীর ইউএন রোডের ইন্ডিয়ান হাইকমিশনের নিউ চ্যান্সারি কমপ্লেক্সে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

হাইকমিশনার শ্রিংলা বলেন, এবার সর্বোচ্চ ৬০ হাজার ভিসা প্রদান করা হবে।  ঈদ ভিসা ক্যাম্প এবারই শেষ নয়, ভবিষ্যতেও করা হবে। ঢাকার বাইরেও করা হতে পারে।

এ ভিসা ক্যাম্পে কোনো প্রকার ইন্টারভিউ বা কোনো দালাল ছাড়াই ১ বছরের মাল্টিপল ভিসা দেয়া হচ্ছে। গত ৪ জুন এ ক্যাম্পেইন শুরু হয়েছে।  এতে প্রতিদিন প্রায় ১০ হাজার লোক ভিসার জন্য আসছেন।

তিনি বলেন, বাংলাদেশের মানুষের ভিসা পাওয়ার যে জটিলতা তার সমাধান দিতেই এ ক্যাম্পেইন শুরু হয়েছে।  এতে মানুষের ব্যাপক সাড়া পড়েছে।  সকাল সাতটা থেকে দুপুর ২টা পর্যন্ত কাজ করতে হচ্ছে। আগামী ১৬ জুন পর্যন্ত এ ক্যাম্প চালু থাকবে বলে জানান তিনি।

হাইকমিশনার শ্রিংলা বলেন, আমরা মাল্টিপল ভিসা দিচ্ছি, যাতে আগামী ১ বছরের মধ্যে ভিসার জন্য আসতে না হয়।  বাংলাদেশে মোট ১১টি জায়গা থেকে ভিসা দেয়া হচ্ছে।  তবে এ ক্যাম্প করা হয়েছে চাপ কমানোর জন্য।

ভারতীয় হাইকমিশনের এক কর্মকর্তা বলেন, আগামী ঈদেও ঢাকাতে ক্যাম্প করা হবে।  এরপর হয়তো বাইরে যেকোনো শহরে করা হতে পারে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডেপুটি হাইকমিশনার আদর্শ সোয়াইকা, সেকেন্ড সেক্রেটারি মনোস স্মৃতি, অধ্যাপক আব্দুল মান্নান প্রমুখ।

 


** [প্রতি মুহুর্তের খবর পেতে facebook.com/prohornewscom/ক্লিক করে আমাদের ফেসবুক পেজে Like দিন, অ্যাক্টিভ থাকুন সারাক্ষণ। পোস্টটি ফেসবুকে শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন]
 

 
প্রহরনিউজ/সুখবর/তামান্না/১৪ জুন ২০১৬