বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ৯:৫২ pm
গ্রামীণফোনের নতুন সিইও ফারবার্গ
বুধবার ১৯ অক্টোবর ২০১৬ , ৩:১৯ pm
সিইও ফারবার্গ.jpg

ঢাকা : গ্রামীণফোনের অন্তর্বর্তী প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে নিয়োগ পেয়েছেন পেটার-বি ফারবার্গ (৪৯)।

ফারবার্গ প্রতিষ্ঠানটির বর্তমান সিইও রাজীব শেঠির স্থলাভিষিক্ত হবেন। শেঠি ২০১৪ সালের নভেম্বর থেকে গ্রামীণফোনে কর্মরত।

বুধবার গ্রামীণফোন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, 'গ্রামীণফোনের পরিচালনা পর্ষদ পেটার-বি ফারবার্গকে কোম্পানির অন্তর্বর্তী সিইও হিসেবে নিয়োগ দিয়েছে, যা ১ নভেম্বর থেকে কার্যকর হবে। একইসঙ্গে তিনি টেলিনর গ্রুপের নির্বাহী ব্যবস্থাপনা দলের সদস্য হিসেবেও কাজ করবেন।'

এতে আরও বলা হয়, বর্তমানে ফারবার্গ ব্যাংককভিত্তিক টেলিনর ডিজিটাল বিজনেসের জ্যেষ্ঠ ভাইস প্রেসিডেন্ট হিসেবে কর্মরত। এর আগে তিন বছর টেলিনর মিয়ানমারে সিইও হিসেবে কাজ করেন তিনি।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৯৯৮ সালে টেলিনরে যোগ দেন ফারবার্গ। এরপর তিনি ডিট্যাকের প্রধান ফিনান্সিয়াল অফিসার ও প্রধান বিপণন কর্মকর্তা এবং টেলিনর গ্রুপের হেড অব ফিনান্সিয়াল সার্ভিসসহ বিভিন্ন পদে কাজ করেন।

গ্রামীণফোনের বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ফারবার্গ নরওয়েজিয়ান স্কুল অব ইকোনমিক্স থেকে অর্থনীতি ও ব্যবসা প্রশাসনে ডিগ্রি অর্জন করেছেন এবং একজন সনদপ্রাপ্ত ইউরোপীয়ান ফিনান্সিয়াল অ্যানালিস্ট (এএফএ/সিইএফএ)।

গ্রামীণফোনের পরিচালনা পর্ষদ এখন সিইও পদে স্থায়ী নিয়োগ দেয়ার প্রক্রিয়া শুরু করবে বলে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।

উল্লেখ্য, ১৯৯৭ সালে বাংলাদেশে যাত্রা শুরু করে টেলিনর গ্রুপের অঙ্গসংগঠন গ্রামীণফোন। বর্তমানে দেশের সর্ববৃহৎ মোবাইল ফোন সেবাদাতা প্রতিষ্ঠানটির গ্রাহক সাড়ে পাঁচ কোটিরও বেশি।


** [প্রতি মুহুর্তের খবর পেতে facebook.com/prohornewscom/ক্লিক করে আমাদের ফেসবুক পেজে Like দিন, অ্যাক্টিভ থাকুন সারাক্ষণ। পোস্টটি ফেসবুকে শেয়ার করে অন্যদের জানার সুযোগ দিন]
 

 
প্রহরনিউজ/করপোরেট সংবাদ/তামান্না/১৯ অক্টোবর, ২০১৬