বুধবার ২২ নভেম্বর ২০১৭ || সময়- ১০:৪১ am
অনলাইনে ফ্রিল্যান্সিং আয়ের ৫ মাসব্যাপী ফ্রি প্রশিক্ষণ, সাথে বৃত্তি ও চাকরির সুযোগ
মঙ্গলবার ২০ জুন ২০১৭ , ১২:১২ pm
ফ্রিল্যান্সিং

প্রযুক্তি ডেস্ক
ঢাকা :
আগামী মাস থেকে ইশিখনডটকম সারাদেশের প্রত্যন্ত অঞ্চলের তরুণদের জন্য অনলাইনে ৩ থেকে ৫ মাসব্যাপী ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ শুরু করছে।এই প্রশিক্ষণ আওতায় দেশের যেকোন জেলা থেকে মধ্য ও উচ্চ শিক্ষিত তরুণরা ঘরে বসেই দেশের সেরা ফ্রিল্যান্সারদের কাছ থেকে ফ্রিল্যান্সিং তথা অনলাইন আয় বিষয়ক প্রশিক্ষণ গ্রহণের সুযোগ পাবেন। এতে চাকরিজীবি ও গৃহিনীদের জন্যও থাকছে সন্ধ্যাকালীন ও রাত্রীকালীন প্রশিক্ষণের বিশেষ ব্যবস্থা।

সরকারের ‘লার্নিং এন্ড আর্নিং’ প্রজেক্টের পাশাপাশি দেশের ফ্রিল্যান্সিং খাতের উন্নয়ন ও সমৃদ্ধ করতে যেসকল বেসরকারি প্রতিষ্ঠান এগিয়ে এসেছে ইশিখনডটকম তাদের মধ্যে অন্যতম।বিগত ২ বছর যাবৎ ৩০০০ জন শিক্ষার্থীকে ইশিখনডটকম অনলাইন আয় বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেছেন। তাদের অনেকেই বর্তমানে বিভিন্ন মার্কেটপ্লেসগুলো সফলতার সাথে কাজ করছেন।গত বছর ইশিখন.কম এই ফ্রি কোর্সের আওতায় ফ্রিল্যান্সিং ও তথ্যপ্রযুক্তি বিষয়ক ১৫,০০০/- টাকার অধিক মুল্যের ৩০ টি কোর্সে সর্বমোট ১০০০ শিক্ষার্থীকে বিনামুল্যে অংশ নেওয়ার সুযোগ দেয়।

গত বছরে প্রশিক্ষণ প্রাপ্ত অনেক শিক্ষার্থী বর্তমানে ইশিখন.কম প্রতিষ্ঠান ও ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসে সফলতার সাথে কাজ করছেন। তবে অন্যান্য বছর পরীক্ষার মাধ্যমে উর্ত্তীণ হওয়ার প্রয়োজন থাকলেও এ বছর পরীক্ষা ছাড়াই আগে আসলে আগে পাবেন ভিত্তিতে প্রথম ২০০০ জন শিক্ষার্থীকে এই প্রশিক্ষণে অংশগ্রহণের সুযোগ দেওয়া হবে। এতে প্রশিক্ষণার্থীগণ ফ্রিল্যান্সিং তথা অনলাইন আয়ের জনপ্রিয় ১০ টি কোর্সের যেকোনটিতে অংশ নেওয়ার সুযোগ থাকবে। প্রতি বছরের ন্যায় এবারো ৩৫০ টাকা আবেদন ফি প্রযোজ্য।

এ প্রসঙ্গে জানতে চাইলে ইশিখন ডটকমের প্রধান নির্বাহী ইব্রাহিম আকবর  “এ বছরে শিক্ষার্থীদের জন্য অনলাইন ভ্যারিফাই সার্টিফিকেট, ইশিখন.কম এর পক্ষ থেকে বৃত্তি ও বিভিন্ন কম্পানিতে চাকরির সুযোগ থাকছে। কোর্সে অংশ নেওয়া ৮০% এর উপর মার্কস পাওয়া প্রথম প্রথম ৫০ জনকে এককালীন ১৫০০০ টাকার বৃত্তি এবং প্রথম ১০০ জন ফ্রিল্যান্সিং এর পাশাপাশি ইশিখন.কম টিম ও ইশিখন.কম এর সুপারিশকৃত বিভিন্ন কম্পানি/প্রতিষ্ঠানের সাথে কাজ করার সুযোগ থাকবে।”