বৃহস্পতিবার ২৩ নভেম্বর ২০১৭ || সময়- ৫:৩৮ pm
ঢাকা সিএনজি অটোরিকশা শ্রমিক সমন্বয় পরিষদ গঠিত
শুক্রবার ৭ জুলাই ২০১৭ , ২:২৯ pm
CNG

ঢাকা: ঢাকা মহানগরীতে চলাচলরত সিএনজি চালিত অটোরিকশা শ্রমিকদের বিভিন্ন দাবি বাস্তবায়নে বাংলাদেশ অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ফেডারেশন, বাংলাদেশ অটোরিকশা শ্রমিক লীগ, ঢাকা জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন, ঢাকা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন- এর প্রতিনিধিদের এক যৌথ সভা আজ মঙ্গলবার সকাল ১১টায় বঙ্গবন্ধু এভিনিউ, বাংলাদেশ অটোরিকশা-অটোটেম্পু শ্রমিক ফেডারেশনের সভাপতি মোঃ ইনসুর আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন- আজাহার আলী, জাকির হোসেন, মোহাম্মদ হানিফ খোকন, শেখ জাকির হোসেন, রমজান আলী ভূট্টো, মান্নান, চান মিয়া, মোশারফ হোসেন প্রমুখ।

ঢাকা মহানগরীতে বসবাসকারী থ্রি-হুইলার লাইসেন্সধারী চালকদের মধ্যে আরও অতিরিক্ত ৫০০০ সিএনজি অটোরিকশা গেজেট প্রকাশ করে দ্রুত বিরতণ, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, গাজীপুর ও ঢাকা জেলার অটোরিকশা ঢাকা মহানগরীতে চলাচল বন্ধ ও প্রবেশ করলে স্থায়ী ডাম্পিংয়ের ব্যবস্থা করা, ড্রাইভিং লাইসেন্স নবায়নকালে ব্যবহারিক পরীক্ষা বন্ধ করা সহ বিভিন্ন দাবি আদায়ের লক্ষ্যে নিবন্ধনকৃত ৪টি সংগঠনের সমন্বয়ে “ঢাকা সিএনজি অটোরিকশা শ্রমিক সমন্বয় পরিষদ” গঠন করা হয়। সমন্বয় পরিষদ সুষ্ঠু-সুচারুভাবে পরিচালনার্থে ঢাকা জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন-আহ্বায়ক ও ঢাকা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ হানিফ খোকনকে সদস্য সচিব করে ৬৩ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয় এবং সমন্বয় পরিষদ এর কার্যালয় ৩৯/১, বঙ্গবন্ধু এভিনিউ, খদ্দর বাজার শপিং কমপ্লেক্স, ৬ষ্ঠ তলা অনুষ্ঠিত হয়।
সভায় ঢাকা মহানগরীতে চলাচলরত সিএনজি চালিত অটোরিকশা শ্রমিকদের সমস্যা সমূহ চিহ্নিত করে দাবি নামা প্রস্তুত করতঃ নিয়মতান্ত্রিক আন্দোলনের কর্মসূচি ঘোষণা করার জন্য পরামর্শ দেওয়া হয়।-বিজ্ঞপ্তি।

 

প্রহরনিউজ/জেলার খবর/তাজ/৭ জুলাই, ২০১৭