বুধবার ২২ নভেম্বর ২০১৭ || সময়- ১০:৪১ am
২৪ ঘণ্টার মধ্যে সিটিসেল সংযোগ চালুর নির্দেশ
মঙ্গলবার ২৫ জুলাই ২০১৭ , ১:২১ pm
সিটিসেল

তথ্যপ্রযুক্তি ডেস্ক
ঢাকা:
সম্প্রতি বন্ধ হয়ে যাওয়া দেশের অন্যতম বেসরকারি মোবাইল ফোন অপারেটর কোম্পানি সিটিসেলের সংযোগ আগামী ২৪ ঘণ্টার মধ্যে চালুর নির্দেশ দিয়েছেন আপিল বিভাগ। একইসঙ্গে বাংলাদেশ ডাক ও টেলিযোগাযোগ কর্তৃপক্ষকে (বিটিআরসি) এ নির্দেশ পালন করতে বলা হয়েছে।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ মঙ্গলবার এ আদেশ দেন। আদালতে সিটিসেলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও আহসানুল করিম।

এর আগে ৩ নভেম্বর ১০০ কোটি টাকা পরিশোধের শর্তে বাংলাদেশে সবচেয়ে পুরোনো মোবাইল অপারেটর সিটিসেলের তরঙ্গ বরাদ্দ অবিলম্বে খুলে দেওয়ার নির্দেশ দেন আপিল বিভাগ। এরপর নির্ধারিত সময়ের মধ্যে টাকা পরিশোধ করে সিটিসেল কর্তৃপক্ষ।

আদালত একইসঙ্গে সিটিসেলের কাছে বিটিআরসির পাওনা নিয়ে বিরোধ নিষ্পত্তির জন্য প্রফেসর জামিলুর রেজা চৌধুরীর নেতৃত্বে ৩ সদস্যর কমিটি গঠনেরও নির্দেশ দেন। এ কমিটিতে বিটিআরসির স্প্রেকট্রাম বা তরঙ্গ বরাদ্দ বিষয়ক পরিচালক ও যুগ্ম সচিব পর্যায়ের একজন কর্মকর্তাকে সদস্য রাখতে বলা হয়েছে। এ কমিটিকে এক মাসের মধ্যে বিরোধ নিষ্পত্তি করতে বলা হয়েছে।

বকেয়া টাকা পরিশোধ করা হয়নি এ অভিযোগে গত ২১ অক্টোবর সিটিসেলের কার্যক্রম (স্প্রেকট্রাম বা তরঙ্গ) স্থগিত করে দেন টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। বিটিআরসির এ সিদ্ধান্ত স্থগিত চেয়ে গত ২৫ নভেম্বর আপিল বিভাগে আবেদন করে সিটিসেল।