বুধবার ২০ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ২:৪৪ am
ধীরে ধীরে প্রতিবন্ধি হয়ে যাচ্ছে মাতৃগর্ভে গুলিবিদ্ধ সুরাইয়া!
বুধবার ২৬ জুলাই ২০১৭ , ১২:১৭ pm
মাতৃগর্ভে গুলিবিদ্ধ সুরাইয়া

নিউজ ডেস্ক
ঢাকা:
ধীরে ধীরে প্রতিবন্ধি হয়ে যাচ্ছে মাতৃগর্ভে গুলিবিদ্ধ শিশু সুরাইয়া। একটি চোখ পুরোপুরি নষ্ট হয়ে গেছে। এখন শুনতে পায় না। বয়স তিন বছর পূর্ণ হলেও একা দাড়াতে পারেনা সে।

টাকার অভাবে বন্ধ হয়ে গেছে চিকিৎসা। ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় অনেকেই সুরাইয়ার দায়িত্ব নেয়ার কথা বললেও এখন কারোরই খোঁজ নেই। গত ২৩ জুলাই তিন বছর পূর্ণ করেছে মাতৃগর্ভে গুলিবিদ্ধ শিশু সুরাইয়া। যে বয়সে তার হেসে খেলে দুরন্তপনায় মেতে থাকার কথা, সেই বয়সে এখন তার দিন কাটে অণ্যের কোলে চড়ে।

ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় অনেকেই তার দায়িত্ব নেয়ার ঘোষণা দিলেও এখন তার খোঁজ রাখেনা কেউই। চিকিৎসকের পরামর্শে তার চা দোকানী বাবা, প্রথম দিকে প্রতি মাসে ঢাকায় নিয়ে চিকিৎসা করালেও টাকার অভাবে অনেক আগেই বন্ধ হয়ে গেছে তা।

সুরাইয়ার মা বললেন, গুলিবিদ্ধ হওয়ার কারণে তার একটি চোখ নষ্ট হয়ে গেছে। এখন হাত পায়েও সমস্যা দেখা দিয়েছে। কথাও বলতে পারে না। ধীরে ধীরে প্রতিবন্ধী হয়ে যাচ্ছে সুরাইয়া। স্থানীয় চিকিৎসক বলছেন, সুরাইয়াকে সুস্থ্য করতে হলে তাকে নিয়মিত ঢাকা শিশু বিকাশ কেন্দ্রে নিয়ে চিকিৎসা দিতে হবে। ২০১৫ সালের ২৩ জুলাই, মাগুরা শহরের দোয়ারপাড় এলাকায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের মধ্যে পড়ে গুলিবিদ্ধ হন নাজমা বেগম এবং তার গর্ভের সন্তান।

সূত্র : চ্যানেল ২৪ টিভি