মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭ || সময়- ১:০৬ pm
তারেক জিয়ার মাথায় ব্যান্ডেজ, গুলির গুজব
বুধবার ২৬ জুলাই ২০১৭ , ১২:১৩ am
গুলির গুজব

নিউজ ডেস্ক
ঢাকা:
তারেক রহমানকে লন্ডনে গুলি করা হয়েছে বলে ফেসবুকে একটি খবর ও ভিডিও প্রকাশ করা হয়েছে। এ নিয়ে তোলপাড় চলছে।

ফেসবুকের ‘এফ ৯৭’ নামের এক আইডি থেকে ১৭ জুলাই ২০.৩৫টা মিনিটে ভিডিওটি প্রকাশ করা হয়। সেখানে দেখা গেছে, তারেক রহমান অসুস্থ। তিনি হুইল চেয়ারে বসে আছেন। তার মাথায় ব্যান্ডেজ, মুখে দাঁড়ি। অসুস্থ তারেক রহমানকে কয়েকজন হুইল চেয়ারে করে নিয়ে যাচ্ছে। তাকে যখন দিয়ে নিয়ে যাওয়া হয় সেখানে বাংলাদেশি ছাড়াও কয়েকজন বিদেশিকে দেখা গেছে।

এ ছাড়া সেখানকার আইনশৃঙ্খলা বাহিনীরও সদস্যদের দেখা গেছে। তারা তার নিরাপত্তা দেওয়ার চেষ্টা করছেন। ভিডিওটির শেষ ভাগে তাকে অ্যাম্বুলেন্সে তোলা হয়। ওই ভিডিওটি নিয়ে তোলপাড় চলছে ফেসবুকে।

এ ব্যাপারে তারেক রহমানের ঘনিষ্ট সূত্র জানিয়েছে, এই খবরের কোনো সত্যতা নেই। ইচ্ছে করেই কেউ গুজব ছড়ানোর চেষ্টা করছে। কোনো কোনো মহলের ষড়যন্ত্রও হতে পারে। এ ছাড়া ভিডিও এখনকার নয়। তিনি যখন বাংলাদেশ থেকে ওয়ান ইলেভেনের সরকারের সময়ে বিদেশে চিকিৎসার জন্য যান তখনকার।

তার ওই ভিডিও প্রকাশ হওয়ার খবর বিশ্বাস করেনি পাঠকরাও। ফেসবুকে যারা ভিডিও দেখেছেন ও কমেন্টস লিখেছেন তারা বলেছেন, এটি আগের ভিডিও। এ ছাড়া নানা রকম কথা বলেছেন। এ ব্যাপারে বিএনপির নেতাদের সঙ্গে যোগাযোগ করা হলে তারাও বলেছেন এটা গুজব।

বিএনপির সহ-দফতর সম্পাক বেলাল আহমেদ বলেন, গুজব সম্পর্কে কোনো কথা নেই। গুজব তো গুজবই। নেতাকর্মীদের দুর্বল ও মানসিকভাবে হতাশা সৃষ্টি করতে এসব করা হচ্ছে।

এদিকে, লন্ডনে খোঁজ নিয়ে জানা গেছে, তারেক রহমান ও বিএনপি চেয়ারপারসন লন্ডনে ভালো আছেন। তারা তারেক রহমানের বাসায় অবস্থান করছেন। এটি একটি গুজব ছাড়া আর কিছুই নয়।