বুধবার ২০ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ২:৪৭ am
পান্থপথে ওলিও হোটেলে জঙ্গি আস্তানা : হোটেলের ভেতর বোমা বিস্ফোরণ, নিহত ১
মঙ্গলবার ১৫ আগস্ট ২০১৭ , ৯:৩৬ pm
Olyo-2_prohor.jpg

প্রহরনিউজ, ঢাকা: রাজধানীর পান্থপথে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে ঘিরে রাখা হোটেল ওলিও ইন্টারন্যাশনালের ভেতরে গুলি ও বোমা বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। জানা গেছে, বোমা বিস্ফোরণে ভবনের চারতলার একাশং ধসে পড়েছে। এ ঘটনায় একজন নিহত হয়েছে বলে জানা গেছে।

১৫ আগস্ট মঙ্গলবার সকাল পৌনে ১০টার দিকে ওই হোটেলটি থেকে বোমা বিস্ফোরণ ও গোলাগুলির শব্দ শোনা যায়।

ঘটনাস্থলে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট, সিআইডির ক্রাইম সিন ইউনিট, সোয়াট, ফায়ার সার্ভিস, অতিরিক্ত পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। সোয়াটের সদস্যরা বাড়ির চারপাশে ঘোরাফেরা ও ঘটনাস্থল পর্যবেক্ষণ করছেন বলে জানিয়েছে পুলিশ।

এর আগে ভোর রাত থেকে ‘জঙ্গি আস্তানা’ সন্দেহে পান্থপথের স্কয়ার হাসপাতালের পাশে ওই হোটেলটি ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। শোক দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো পর স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আমি শুনেছি পান্থপথের একটি ভবনে জঙ্গিরা অবস্থান করছে। পুলিশ, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও সোয়াট টিম ভবনটি (হোটেল) ঘিরে রেখেছে। পুলিশ, আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও সোয়াট টিম ভবনটি (হোটেল) ঘিরে রেখেছে। আশঙ্কা করা হচ্ছে, ঘিরে রাখা ওই ভবনে নাশকতার সরঞ্জাম থাকতে পারে।

কলাবাগান থানার ওসি (তদন্ত) সমীর চন্দ্র সূত্রধর সংবাদমাধ্যমকে বলেন, হোটেলের ৪ তলায় ৩০১ নম্বর রুমে ‘জঙ্গি’ আছে বলে তথ্য পেয়েছি। তবে তারা কয়জন তা নিশ্চিত নই।

হোটেলের জেনারেল ম্যানেজার জসীম জানান, ওই রুমে যে ছিল সে গত তিনদিন আগে এখানে উঠেছিল।

হোটেলের রেজিস্ট্রার খাতার তথ্য অনুযাযী ওই যুবকের নাম সাইফুল ইসলাম, বাড়ি খুলনার ডুমুরিয়ায়। বিএল কলেজ থেকে সে অনার্স পাস করেছে। আমরা ধারণা করছি, ওই যুবকই নিহত হয়েছে। এদিকে, পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপকমিশনার নাজমুল হক বলেন, ভবনের ভেতরে জঙ্গিরা নাশকতার সরঞ্জাম নিয়ে অবস্থান করছে। তবে ভেতরে ক'জন আছে এ ব্যাপারে নিশ্চিত কোনো তথ্য আমরা পাইনি।