শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭ || সময়- ১১:৩০ pm
ঈদের পর আরো ৬ দলের সঙ্গে সংলাপের সূচি নির্ধারণ ইসির
শনিবার ১৯ আগস্ট ২০১৭ , ১০:৫৭ pm
ইসি

প্রহরনিউজ, ঢাকা: নির্বাচন কমিশন আরো ছয়টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের সময়সূচি নির্ধারণ করেছে। ঈদুল আজহার পর ১০ সেপ্টেম্বর থেকে এ ছয়টি দলের সঙ্গে সংলাপ করবে ইসি। এসব দলকে শিগগিরই আমন্ত্রণপত্র পাঠানো হবে। এর আগে ২৪ আগস্ট থেকে ছয়টি দলের সঙ্গে সংলাপের সময়সূচি আগেই নির্ধারণ করেছিল ইসি। প্রসঙ্গত, ইসিতে নিবন্ধিত ৪০টি রাজনৈতিক দল রয়েছে।

সিদ্ধান্ত অনুযায়ী, ১০ সেপ্টেম্বর সকালে বাংলাদেশ ইসলামী ফ্রন্ট (নিবন্ধন নম্বর ৩৫) ও বিকালে ইসলামী আন্দোলন বাংলাদেশের (নিবন্ধন ৩৪) সঙ্গে সংলাপে বসবে ইসি। একদিন বিরতি দিয়ে ১২ সেপ্টেম্বর সকালে বাংলাদেশ খেলাফত মজলিস (নিবন্ধন ৩৩) ও বিকালে ইসলামী ঐক্যজোটের (নিবন্ধন ৩২) সঙ্গে সংলাপ হবে। ১৪ সেপ্টেম্বর সকালে কল্যাণ পার্টি (নিবন্ধন ৩১) ও বিকালে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের (নিবন্ধন ৩০) সঙ্গে সংলাপ হবে।

ইতোমধ্যে ২৪ আগস্ট বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের (বিএনএফ) সঙ্গে (নিবন্ধন ৪২) ও বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট (নিবন্ধন ৪১), ২৮ আগস্ট বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) সঙ্গে (নিবন্ধন ৪০) ও খেলাফত মজলিস (নিবন্ধন ৩৮) এবং ৩০ আগস্ট বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টি (নিবন্ধন ৩৭) ও জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সঙ্গে (নিবন্ধন ৩৬) সংলাপের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।