বুধবার ২০ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ১১:৪৮ am
ফিফার বর্ষসেরা কোচ জিদান!
শনিবার ১৯ আগস্ট ২০১৭ , ১১:০২ am
জিনেদিন জিদান

প্রহরনিউজ, খেলা: ফিফা বর্ষসেরা কোচের তালিকায় ১২ জন মনোনীতদের মধ্যে শীর্ষস্থানে জায়গা করে নিয়েছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান।

অন্যান্যদের মধ্যে রয়েছেন প্রিমিয়ার লীগে চেলসিকে শিরোপা উপহার দেয়া এন্টোনিও কন্টে, ইউরোপা লীগে ম্যানচেস্টার ইউনাইটেডের শিরোপা জয়ী কোচ হোসে মরিনহো ও জুভেন্টাসের মাসিমিলিয়ানো আলেগ্রি।

মাদ্রিদের হয়ে দারুণ এক মৌসুম কাটানো জিদান গত বছর লা লিগার শিরোপার পাশাপাশি টানা দ্বিতীয়বারের মত রিয়ালকে চ্যাম্পিয়নস লীগের শিরোপা উপহার দিয়েছেন। ১৯৫৮ সালের পরে রিয়াল স্পেন ও ইউরোপে একসাথে শিরোপা জেতার কৃতিত্ব দেখিয়েছে।

গত বছর জানুয়ারিতে রাফায়েল বেনিতেজের স্থানে রিয়ালের দায়িত্ব পাবার পরে জিদান সাতটি শিরোপা জিতেছেন। এর মধ্যে রয়েছে চলতি মাসে পাওয়া ইউয়েফা সুপার কাপ ও স্প্যানিশ সুপার কাপ। ফ্রান্স ফুটবল ম্যাগাজিনের দেয়া ব্যালন ডি অ’রের পাশাপাশি ফিফা বর্ষসেরা কোচের জন্য নতুন এই পুরস্কার প্রবর্তন করেছে। আগামী ২৩ অক্টোবর লন্ডনে এক জাকজকমপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে সেরা কোচের হাতে এই পুরস্কার তুলে দেয়া হবে।

বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকা : মাসিমিলিয়ানো আলেগ্রি (জুভেন্টাস), কার্লো আনচেলত্তি (বায়ার্ন মিউনিখ), এন্টোনিও কন্টে (চেলসি), জিনেদিন জিদান (রিয়াল মাদ্রিদ), পেপ গার্দিওলা (ম্যানচেস্টার সিটি), লিওনার্দো জার্দিম (মোনাকো), জোয়াকিম লো (জার্মানী), হোসে মরিনহো (ম্যানচেস্টার ইউনাইটেড), মরিসিও পোচেত্তিনো (টটেনহ্যাম), দিয়েগো সিমিয়োনে (এ্যাথলেটিকো মাদ্রিদ) ও তিতে (ব্রাজিল)।