বুধবার ২০ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ১১:৪২ am
মৌসুমি বায়ুর প্রভাবে আরও ৩ দিন বৃষ্টি থাকবে
বুধবার ২৩ আগস্ট ২০১৭ , ২:১৮ pm
বৃষ্টি.jpg

প্রহরনিউজ, প্রকৃতি: ঢাকা বিভাগসহ প্রায় সারাদেশে আরও তিনদিন বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। এদিকে মঙ্গলবার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ঢাকায় দেশে সর্বোচ্চ ১২৬ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়। বুধবার সকালে আবহাওয়া অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে বলা হয়, মৌসুমি বায়ু সক্রিয় থাকায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হাল্কা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসাথে দেশে কোথাও কোথাও ভারি বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, আগামী তিনদিন থেমে থেমে বৃষ্টির ধারা অব্যাহত থাকতে পারে। গতকাল সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত ঢাকায় দেশে সর্বোচ্চ ১২৬ মিলিমিটার বৃষ্টিপাতের রেকর্ড করা হয়।

এদিকে গত দুদিন ধরে রাত ও সকালে রাজধানীতে বৃষ্টি হচ্ছে। এতে স্কুল-কলেজ ও মাদরাসাগামী শিক্ষাথী এবং অফিসমুখী মানুষ চরম দুর্ভোগে পড়েন। অনেকেই বৃষ্টিতে ভিজে কর্মস্থলে পৌঁছেন। বৃষ্টিতে রাজধানীর তেজগাঁও, মিরপুর, মোহাম্মদপুর, ফার্মগেট থেকে কারওয়ানবাজার পর্যন্ত সড়কের এক পাশ, শ্যামলী থেকে শুক্রাবাদ মোড়, রামপুরা, মালিবাগ, শান্তিনগর, বাড্ডা, খিলক্ষেত ও মতিঝিলসহ বিভিন্ন এলাকার সড়ক পানিতে ডুবে যাওয়ায় বিপাকে পড়ে মানুষ।


সূত্র : প্রতিদিনের সংবাদ