শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭ || সময়- ১১:৩১ pm
গরুবোঝাই ট্রাকের দীর্ঘ সারি দৌলতদিয়া ঘাটে
শনিবার ২৬ আগস্ট ২০১৭ , ১২:২৬ pm
গরুবোঝাই ট্রাকের দীর্ঘ সারি.jpg

প্রহরনিউজ, রাজবাড়ী: গুরুত্বপূর্ণ নৌরুট রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়ার দৌলতদিয়ায় তীব্র স্রোত ও ফেরি সংঙ্কটের কারণে ব্যাহত হচ্ছে যান পারাপার। এতে করে দৌলতদিয়া প্রান্তে নদী পারের অপেক্ষায় প্রায় ৮০টি গরুবোঝাই ট্রাকসহ অাড়াই শতাধিক যানবাহন সিরিয়ালে অাটকা পড়েছে।

শনিবার সকালে দৌলতদিয়া প্রান্তের জিরো পয়েন্ট থেকে মহাসড়কের দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত যানবাহনগুলোকে পারাপারের অপেক্ষায় থাকতে দেখা গেছে।

কোরবানির ঈদকে সামনে রেখে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে যাচ্ছে গরুর গাড়ি। তাই বরাবরের চেয়ে দৌলতদিয়ায় রয়েছে বাড়তি গাড়ির চাপ। তবে বেলা যত বাড়বে যানবাহনের চাপ ততো বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

গরু ব্যাবসায়ীরা জানান, দৌলতদিয়া ঘাটে তিন থেকে চার ঘণ্টা যানজটে আটকে থাকতে হচ্ছে। এতে প্রচণ্ড গরমে বাতাস দিতে হচ্ছে গরুগুলোকে।

ট্রাক চালকেরা জানান, সময় মতো তারা গন্তব্যে যেতে পারছে না, কর্তৃপক্ষ যদি অগ্রাধিকার ভিত্তিতে গরুর গাড়ি আগে যেতে দিত তাহলে ব্যাবসায়ী এবং চালকেরা উভয়েই লাভবান হতো।

বিঅাইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যাবস্থাপক (বানিজ্য) সফিকুল ইসলাম জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ১৮টি ফেরির মধ্যে ১৩টি দিয়ে পারাপার করা হচ্ছে। নদীতে স্রোতের কারণে পারাপারে সময় দিগুন লাগছে। এজন্য সিরিয়ালে থাকছে যানবাহনগুলো। তবে যাত্রীবাহী বাস ও গরুর গাড়ি অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে। ঈদ উপলক্ষে অাজ বিকাল বা অাগামীকাল সকাল পর্যন্ত বাড়তি ফেরিগুলো বহরে যুক্ত হতে পারে বলে জানান তিনি।