বুধবার ২০ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ৪:৩২ am
বিয়ের খরচ ১৬২ কোটি টাকা মাত্র!
মঙ্গলবার ২৯ আগস্ট ২০১৭ , ৯:০৬ pm
বিয়ের অনুষ্ঠানে

প্রহরনিউজ, ভারত: একমাত্র ছেলের বিয়ে দিলেন ভারতীয় ধনকুবের যোগেশ মেহতা। ইতালির ফ্লোরেন্স শহরে গত বুধবার থেকে তিনদিনব্যাপী চলা বিয়ের অনুষ্ঠানে খরচ হয়েছে এক কোটি ৪০ লাখ পাউন্ড! বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ দাঁড়ায় ১৬২ কোটি ৬৩ লাখ টাকা! বিশ্ব মিডিয়া ফলাও করে প্রচার করেছে জমকালো এই বিয়ের খবর।

ডেইলি মেইল এক প্রতিবেদনে জানিয়েছে, বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ৫০০ অতিথি ফ্লোরেন্সে গিয়েছিলেন। ইতালির ব্যয়বহুল কয়েকটি হোটেলে তাদের রাখা হয় ।

বর রোহান মেহতা যুক্তরাষ্ট্রের বোস্টনের নর্থইস্টার্ন ইউনিভার্সিটিতে ব্যবসায় শিক্ষায় উচ্চতর পড়াশোনা করছেন। কনের নাম রোশনি। তাঁর জন্ম ও বেড়ে ওঠা লন্ডনে। একটি ফ্যাশন কোম্পানি রয়েছে তাঁর।

অনুষ্ঠান শুরুর দিন গত বুধবার অর্নো রিভার হোটেল থেকে জমকালো বিয়ের পোশাকে বেরিয়ে আসেন কনে রোশনি। পরে নবদম্পতিকে পার্টিতে নাচতে দেখা যায়।

শুক্রবার বরকে নিয়ে অনুষ্ঠিত হয় শোভাযাত্রা। ফ্লোরেন্সের পত্রিকা ‘লা নাজিয়ন’ জানায়, শোভাযাত্রায় হাতি রাখার পরিকল্পনা ছিল। তবে নিরাপত্তার কারণে শহর কর্তৃপক্ষ অনুমতি দেয়নি।

যোগেশ মেহতা দুবাইভিত্তিক তেল প্রক্রিয়াজাতকরণে ব্যবহৃত রাসায়নিক দ্রব্যের ব্যবসায়ী। কোনো চাকরি ও ব্যবসার পরিকল্পনা ছাড়াই মাত্র ২৯ বছর বয়সে মধ্যপ্রাচ্যে যান যোগেশ। ১৯৯৫ সালে দুবাইয়ে তেল প্রক্রিয়াজাতকরণ রাসায়নিক দ্রব্যের ব্যবসা শুরু করেন তিনি। বর্তমানে তাঁর প্রতিষ্ঠানই মধ্যপ্রাচ্যের সবচেয়ে বড় স্বাধীন রাসায়নিক দ্রব্য সরবরাহকারী।

যোগেশ মেহতার সম্পত্তির পরিমাণ ধরা হয় ৬২ কোটি ৩০ লাখ মার্কিন ডলার। ধারণা করা হয়, ছেলে রোহান পড়াশোনা শেষে বাবার ব্যবসায় যুক্ত হবেন। তবে এরই মধ্যে রেজিং টাইগার নামে সংযুক্ত আরব আমিরাতে একটি অনুষ্ঠান ব্যবস্থাপনা কোম্পানি প্রতিষ্ঠা করেছেন রোহান।