শুক্রবার ২৪ নভেম্বর ২০১৭ || সময়- ১১:১৯ pm
রোহিঙ্গাদের খাদ্য সহায়তা বন্ধ করলো জাতিসংঘ
রবিবার ৩ সেপ্টেম্বর ২০১৭ , ১২:৫৪ am
রোহিঙ্গাদের খাদ্য সহায়তা.jpg

প্রহরনিউজ, জাতীয়: নিরাপত্তাহীনতার অভিযোগ দেখিয়ে মিয়ানমারে নির্যাতিত রোহিঙ্গাদের জন্য খাদ্য সহায়তা স্থগিত করেছে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি (ডব্লিউএফপি)।

‘রোহিঙ্গা যোদ্ধাদের হাতে ডব্লিউএফপি খাবার সরবরাহ করছে’ মিয়ানমার সরকারের এমন অভিযোগের প্রেক্ষিতে খাবার সরবরাহ বন্ধ করলো সংস্থাটি। তবে মিয়ানমার সরকারের এ অভিযোগ অস্বীকার করেছে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি।

এদিকে খুব শিগগিরই খাদ্য সাহায্য চালু করা হবে জানিয়ে শনিবার ডব্লিউএফপি এক বিবৃতিতে বলেছে, আমরা যত দ্রুত সম্ভব আক্রান্ত সব সম্প্রদায় ও সাম্প্রতিক অস্থিরতায় নতুন করে ক্ষতির শিকার লোকজনের মধ্যে পুনরায় ত্রাণ বিতরণ শুরু করতে কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করছি।

বিবৃতিতে বলা হয়েছে, খাদ্য সহায়তা কর্মসূচি স্থগিত করায় অন্য ঝুঁকিপূর্ণ ও অভ্যন্তরীণ বাস্তুচ্যুত আড়াই লাখ মানুষের ওপর প্রভাবপড়বে। মিয়ানমার সেনাবাহিনীর গণহত্যা থেকে বাঁচতে গত কয়েকদিনে হাজার হাজার রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে এসেছেন।

রোহিঙ্গারা বলছেন,  তারা মিয়ানমার নিরাপত্তা বাহিনীর নিপীড়নের শিকার হচ্ছেন। পালিয়ে আসা বেসামরিক রোহিঙ্গারা বলছেন,  মিয়ানমার সেনাবাহিনীরঅগ্নিসংযোগ ও হত্যার এ অভিযানের লক্ষ্য হলো তাদেরকে দেশ ত্যাগে বাধ্য করা। জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর বলছে, সম্প্রতি মিয়ানমার থেকে প্রায় ৫৮ হাজার ৬০০ মানুষ বাংলাদেশে পালিয়ে এসেছেন।