শনিবার ২৫ নভেম্বর ২০১৭ || সময়- ১০:৫০ am
জাপানি রাজকন্যার বাগদান সম্পন্ন
সোমবার ৪ সেপ্টেম্বর ২০১৭ , ৪:৩৯ pm
Japans princess.jpg

প্রহরনিউজ, আন্তর্জাতিক: রাজকন্যার কলেজ জীবনের প্রেম পরিণতি পেল পরিণয়ে। রাজকন্যা মাকো বিয়ে করলেন এক সাধারণ পরিবারের সন্তান কেই কোমুরোকে। রাজপরিবারের মোহ কাটিয়ে হয়ে গেলেন একটি অতি সাধারণ পরিবারের গৃহবধূ। রবিবার তাদের বাগদান হল। জাপানের রাজপরিবার এই খবর নিশ্চিত করেছে।

পাত্র কোমুরো টোকিওর একটি ল’ অফিসের সাধারণ কর্মী। রাজপরিবারের কৌলীন্য, প্রতিপত্তি দু’জনের বহু দিনের প্রেমে যে ব্যাঘাত ঘটাতে পারেনি, রবিবারের এই বাগদানই তার সবচেয়ে বড় প্রমাণ।

নিয়ম অনুযায়ী, সাধারণ পরিবারে বিয়ে করায় রাজপরিবারের সঙ্গে যাবতীয় সম্পর্ক ছেদ করতে হবে সম্রাট আকিহিতোর চার নাতি-নাতনির মধ্যে বয়সে সবচেয়ে বড় যুবরানি মাকোকে। শারীরিক কারণে আর রাজক্ষমতা ভোগ না করার ইচ্ছা আগেই প্রকাশ করেছিলেন ৮৩ বছর বয়সী সম্রাট আকিহিতো। গত জুনে তার সেই ইচ্ছা অনুমোদিত হয়েছে জাপানের পার্লামেন্টে।

পাত্র কোমুরোর সঙ্গে জাপানের রাজকন্যা মাকোর পরিচয় হয় ইন্টারন্যাশনাল ক্রিশ্চিয়ান ইউনিভার্সিটিতে পড়ার সময়। সেই কলেজের গণ্ডী পেরিয়ে রাজকন্যা মাকো লিসেস্টার বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রিও পেয়ে গিয়েছেন আগেই। কাজ করছেন টোকিওর মিউজিয়ামে গবেষক হিসেবে। আর কলেজের পড়াশোনা শেষ করে টোকিওর একটি ল’ অফিসে কাজ করতে ঢোকেন কোমুরো।

অবাক করে দেয়ার মতো ব্যাপার হল, সাধারণ পরিবারের কন্যা কেট মিডলটন যুবরাজ উইলিয়ামকে বিয়ে করে ব্রিটেনের রাজপরিবারের পুত্রবধূ হয়েছেন। আর সাধারণ পরিবারের সন্তান কোমুরোকে বিয়ে করার জন্য জাপানের রাজপরিবারের সঙ্গে যাবতীয় সম্পর্ক ছেদ করতে হচ্ছে রাজকন্যা মাকোকে।


সূত্র : ইন্টারনেট