রবিবার ২৪ সেপ্টেম্বর ২০১৭ || সময়- ৪:২৮ pm
বিসর্জন দিয়ে আবারও সেরা অভিনেত্রী জয়া
বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর ২০১৭ , ৩:৫২ pm
Jaya Ahsan.jpg

প্রহরনিউজ, বিনোদন: আরও একটি আন্তর্জাতিক পুরস্কার পেলেন অভিনেত্রী জয়া আহসান। যুক্তরাষ্ট্রের ম্যাসাচুয়েটসে অনুষ্ঠিত ‘ক্যালেডোস্কোপ ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৭’-তে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন এই অভিনেত্রী।

কলকাতার পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়ের ‘বিসর্জন’ সিনেমার মাধ্যমে দ্বিতীয় আন্তর্জাতিক পুরস্কার অর্জন করলেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে পুরস্কারপ্রাপ্তির বিষয়টি নিশ্চিত করেছেন জয়া আহসান।

তিন দিনের এই উৎসব শুরু হয় গত ৮ সেপ্টেম্বর। সমাপনী দিন ১১ই সেপ্টেম্বরে বিজয়ীদের নাম ঘোষণা করেন আয়োজকরা। উৎসবে সেরা চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘বিসর্জন’।

চলতি বছরের এপ্রিলে অপেরা মুভিজের ‘বিসর্জন’ ছবিটি মুক্তি পেয়েছিল। এই ছবিতে অভিনয় করেছেন আবির চট্টোপাধ্যায়, জয়া আহসান এবং ছবির লেখক-পরিচালক কৌশিক গঙ্গোপাধ্যায়। অবশ্য ছবি মুক্তির পরই অভিনয়ে নজর কেড়েছিলেন জয়া।

বাংলাদেশ-ভারত সীমান্তের উত্তপ্ত পরিস্থিতির মধ্যে একটি সমান্তরাল প্রেমের গল্প তুলে ধরা হয়েছে এ ছবিতে। এতে তার চরিত্রের নাম পদ্মা। ইছামতীর পাড়ে বাংলাদেশের গ্রামাঞ্চলের এক হিন্দু বিধবা তিনি। তার জীবনের লড়াই নিয়েই গল্প। ঘটনাক্রমে তার পরিচয় হয় নাসির আলীর (আবির) সঙ্গে। তারপর তাদের মধ্যে গড়ে ওঠে সুন্দর সম্পর্ক।

ইতোমধ্যে বেশ কয়েকটি পুরস্কার পেয়েছে ‘বিসর্জন’। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আঞ্চলিক ভাষায় নির্মিত সেরা ছবিও হয়েছে এটি।

এর আগে ‘বিসর্জন’ ছবির জন্য ‘ইন্টারন্যাশনাল বেঙ্গলি ফিল্ম অ্যাওয়ার্ড’ (আইবিএফএ)-এর ক্রিটিক বিভাগে সেরা অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন জয়া। এর পর আমেরিকায় এই পুরস্কার। চলতি বছর জুলাইয়ে সেরা বাঙালির খেতাবও পেয়েছেন জয়া।

বাংলাদেশে জয়ার হাতে থাকা ছবিগুলোর মধ্যে রয়েছে নূরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুঁটি’ ও ‘পেয়ারার সুবাস’, মাহমুদ দিদারের ‘বিউটি সার্কাস’ এবং অনম বিশ্বাসের ‘দেবী’।