রবিবার ২১ জানুয়ারী ২০১৮ || সময়- ১:৪৯ am
সকালের খবর বন্ধ ঘোষণা
বৃহস্পতিবার ১৪ সেপ্টেম্বর ২০১৭ , ৮:১৩ pm
Sokaler_Khobor_465x224.png

প্রহরনিউজ, ঢাকা : ছয় বছর আগে 'সত্য আমাদের শক্তি' স্লোগান নিয়ে চালু হওয়া পত্রিকা ‘দৈনিক সকালের খবর’ বন্ধ হয়ে গেলো। আজ বৃহস্পতিবার বিকেলে পত্রিকাটির মালিকপক্ষ এটি বন্ধ করার ঘোষণা দেয়। এ সংক্রান্ত ঘোষণা দিয়েছেন প্রতিষ্ঠানটির সিইও তানভীর চৌধুরী।
মৌখিক ঘোষণায় তিনি সাংবাদিক ও কর্মচারিদের বলেন, আগামীকাল শুক্রবার সকালের খবর প্রিন্ট ভার্সন বের হবে না। তবে ২৫ সেপ্টেম্বরের মধ্যে সবার বকেয়া বেতন ভাতা পরিশোধ করা হবে। সবাই ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বেতন ভাতা পাবেন।
জানা গেছে, সকালের খবরের প্রিন্ট ভার্সন বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে অনলাইন চালু থাকছে। পত্রিকাটি কিভাবে পুনরায় চালু করা যায় সেজন্যে একটি কমিটিও করে দেওয়া হয়েছে। পত্রিকাটি বাঁচিয়ে রাখার জন্য কর্তৃপক্ষ বিভিন্ন গ্রুপের সঙ্গে আলাপ আলোচনা করেছে। সাংবাদিক ও কর্মকর্তা-কর্মচারিদেরও নিতে বলা হয়েছে, কর্তৃপক্ষ সকালের খবর বিক্রির প্রস্তাবও দিয়েছে। কিন্তু কোনো পক্ষ থেকেই সন্তোষজনক সাড়া পাওয়া যায়নি।

সকালের খবরে ২০০ জনের বেশি সাংবাদিক কর্মরত ছিলেন। হঠাৎ পত্রিকাটি বন্ধ হয়ে যাওয়ায় এরা বেকার হয়ে পড়লেন। অনিশ্চিত হয়ে পড়লো তাদের ভবিষ্যত।

২০১১ সালে র‍্যাংগস গ্রুপের অর্থায়নে বাংলাদেশের সংবাদপত্রের জগতে আগমন ঘটে সকালের খবরের। প্রথম থেকেই নানা নতুনত্য নিয়ে হাজির হয় এটি। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে সকালের খবর তাদের শুরুর আকর্ষণ হারায়। তারপরও পত্রিকাটি টিকে ছিলো। এখন তাও আর রইলো না।

সকালের খবরের মালিকপক্ষ জানিয়েছে, এখন থেকে এর ছাপার সংস্করণ আর বের হবে না। তবে অনলাইন সংস্করণ চলতে থাকবে। সেটাও পরে বন্ধ করে দেয়া হবে কিনা, এ বিষয়ে কোনো ঘোষণা এখনো দেয়নি র‍্যাংগস গ্রুপ।