রবিবার ২১ জানুয়ারী ২০১৮ || সময়- ১:৫১ am
গাজীপুরে হা-মীম কারখানার অর্ধশতাধিক শ্রমিক অসুস্থ
মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০১৭ , ১০:৩৭ pm
Hamim group.jpg

প্রহরনিউজ, গাজীপুর: গাজীপুরের কালীগঞ্জ উপজেলার ভাদাত্তি এলাকায় হা-মীম ডিজাইন লিমিটেড নামক একটি কারখানার অর্ধশতাধিক শ্রমিক হঠাৎ অসুস্থ হয়ে পড়েছেন। এ ঘটনায় মঙ্গলবার জন্য কারখানাটি ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

কারখানার প্রশাসনিক কর্মকর্তা মেহেদী হাসান জানান, সোমবার কারখানার এক শ্রমিক মারা গেলে তার আত্মার মাগফিরাত কামনায় মঙ্গলবার কারখানার ভেতরে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।

এ সময় অর্ধশতাধিক শ্রমিক হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাদের কারখানার ভেতরের মেডিকেল সেন্টারে ভর্তি করা হয়। পরে তাদের কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। এ ঘটনায় মঙ্গলবারের জন্য কারখানা ছুটি ঘোষণা করা হয়েছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সাদেকুর রহমান জানান, হা-মীম ডিজাইন লিমিটেড কারখানার ৫৪ জন শ্রমিক মঙ্গলবার দুপুর ১২টা পর্যন্ত চিকিৎসা নিয়েছেন। তাদের অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। আবার অনেকেই ভর্তি রয়েছে। তারা গণমনস্তাত্বিক রোগে আক্রান্ত হয়েছেন বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে। তদন্তের পর প্রকৃত কারণ বলা যাবে।

এ ঘটনায় চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করেছে গাজীপুর জেলা প্রশাসন। গাজীপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক জামিল আহমেদ জানান, ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাহেনুল ইসলামকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এর অপর সদস্যরা হলেন- কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সাদেকুর রহমান ও কালীগঞ্জ থানা পুলিশের ওসি আলম চাঁদ। কমিটি আগামী সাত দিনের মধ্যে তাদের তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।