মঙ্গলবার ২৩ জানুয়ারী ২০১৮ || সময়- ২:৫৬ pm
তিস্তায় ধরা পরলো ৪৬ কেজির বাঘাইড়
বৃহস্পতিবার ২৮ সেপ্টেম্বর ২০১৭ , ২:০৬ pm
Bagar_Prohor.jpg

প্রহরনিউজ, লালমনিরহাট: লালমনিরহাট জেলার হাতীবান্ধা উপজেলায় তিস্তা নদীর সেচ ক্যানেল থেকে ধরা পড়েছে ৪৬ কেজি ওজনের বিশাল একটি বাঘাইড় মাছ।

বৃহস্পতিবার সকালে তিস্তা ব্যারাজ এলাকায় বিশাল বাঘা আইড় মাছটি জেলেদের জালে ধরা পড়ে। পরে ৪৬ কেজি ওজনের বিশাল বাঘাইড় মাছটি ৩৯ হাজার টাকায় বিক্রি হয়।

স্থাসীয়রা জানান, তিস্তা ব্যারাজের সেচ ক্যানেলে আশ্রায় নেয়া আলম মিয়া (৩৫) জীবিকার জন্য সেচ ক্যানেলে কারেন্ট জাল পাতেন।

এ সময় একটি বিশাল বাঘাইড় মাছ তার জালে আটকে যায়। স্থানীয়রা সবাই মিলে বাঘাইড় মাছটি আটক করেন। মাছটি বিক্রয়ের জন্য স্থানীয় দোয়ানি সাধুরবাজারে নিয়ে এলে বাজারের উৎসুখ মানুষ মাছটি দেখার জন্য ভিড় জমান।

মাছ কিনতে আসা লালমনিরহাটের আনসার কমান্ডার আব্দুল খালেক বলেন, তিস্তায় বিশাল মাছ ধরা পড়ার কথা শুনে বাঘাইড় মাছটি কিনতে এসেছি। ৪৬ কেজি ওজনের মাছটি ৩৯ হাজার টাকায় কিনেছি। মাছটি নিয়ে লালমনিরহাট শহরে যাচ্ছি।

তিস্তা পাড়ের জেলে আলম মিয়া (৩৫) বলেন, গত বন্যায় তিস্তা নদীতে বাড়ি ঘর হারিয়ে ব্যারাজের সেচ ক্যানেলের পাশে আশ্রয় নিয়েছি। কাজ কর্ম না পেয়ে প্রতিদিন নদীতে মাছ ধরে সংসার চালাই। আজ বাঘাইড় মাছটি পেয়ে আমি ও আমার পরিবার অনেক খুশি। এই টাকা দিয়ে ঘর নির্মাণ করবো।