মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭ || সময়- ২:২০ am
সাভারে আগুন আতঙ্কে তাড়াহুড়ো করে নামতে গিয়ে অর্ধশতাধিক শ্রমিক আহত
মঙ্গলবার ১০ অক্টোবর ২০১৭ , ৪:৩৯ pm
shaver_prohor.png

প্রহরনিউজ, সাভার: সাভারে একটি তৈরি পোশাক কারখানায় আগুন আতঙ্কে তাড়াহুড়ো করে নামতে গিয়ে অর্ধশতাধিক শ্রমিক আহত হয়েছেন। আহতদেরকে উদ্ধার করে এনাম মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এছাড়া গুরুতর আহত অবস্থায় কয়েকজন শ্রমিককে রাজধানীর পঙ্গু হাসপাতাল ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে আশুলিয়া কাঠগড়া আমতলা এলাকায় অবস্থিত আজমত গ্রুপের জেড থ্রি কম্পোজিট ওয়্যার লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় কারখানাটিতে সাধারণ ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।  

কারখানাটির অ্যাডমিন কর্মকর্তা নাদিম হোসেন বলেন, আমাদের কারখানায় দেড় সহস্রাধিক শ্রমিক কাজ করেন। আগুন আতঙ্কে তাড়াতাড়ি করে নামতে গেলে কিছু শ্রমিক পড়ে গিয়ে আহত হন। তাদেরকে এনাম মেডিকেল কলেজ ও হাসপাতাল ও  স্থানীয় ল্যাবজোন হাসপাতালে ভর্তি করানো  হয়েছে ।

আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন) ওমর খৈয়াম বলেন, পোশাক কারখানায় আগুন আতঙ্কে আহত শ্রমিককে নিয়ে বেশ কিছু অটোরিকশা মহাসড়কে উঠে আসে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা চলায় আমরা অটোরিকশাগুলোকে দ্রুত হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেছি।

ল্যাবজোন হাসপাতালের সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার মোঃ উজ্জল হাসান বলেন, আগুন আতঙ্কে আহত হয়ে ৪৩ জন শ্রমিক আমাদের হাসপাতালে ভর্তি হয়েছে। এছাড়া কয়েকজনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল ও রাজধানীর পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।