মঙ্গলবার ২১ নভেম্বর ২০১৭ || সময়- ৬:৩৫ pm
অপরাজিতা ২০ লাখ সিম পাবে নারীরা
রবিবার ২২ অক্টোবর ২০১৭ , ৩:১২ pm
Tarana_288x287.png

প্রহরনিউজ, প্রযুক্তি: নারীর ‘ক্ষমতায়ন’ ও তাদের ‘জীবনযাত্রায় মানোন্নয়নে’ বিনামূল্যে ২০ লাখ ‘অপরাজিতা’ সিম বিতরণ করছে রাষ্ট্রায়ত্ত মোবাইল ফোন অপারেটর টেলিটক। সারাদেশে বিনামূল্যে টেলিটকের ২০ লাখ সিম বিতরণ করা হবে বলে জানিয়েছেন টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

রোববার নারীদের জন্য টেলিটকের বিশেষ ইন্টারনেট প্যাকেজ ‘অপরাজিতা’ উদ্বোধনকালে তিনি এতথ্য জানান।

তারানা হালিম বলেন, এই প্যাকেজ চালুর ফলে কম মূল্যে কল করা ও ইন্টারনেট ব্যবহার করতে পারবেন নারীরা। ৮ টাকায় সপ্তাহে ১ জিবি ১৪ টাকায় ২ জিবি ব্যবহার করা যাবে। আজ থেকে বিনামূল্যের সিম পাওয়া যাবে টেলিটকের রিটেইলার সেন্টার থেকে।

প্রতিমন্ত্রী মনে করেন, নারীদের জন্য এমন বিশেষ ইন্টারনেট প্যাকেজ ‘নারীর ক্ষমতায়নে’ ভূমিকার রাখবে।

তারানা হালিম আরও বলেন, একনেকে অনুমোদন হওয়া এবং প্রধানমন্ত্রীর অনুশাসনের পরেও টেলিটকের নেটওয়ার্ক উন্নয়ন প্রকল্পে অর্থ ছাড় করছে না মন্ত্রণালয়।

টেলিটকের নেটওয়ার্ক উন্নয়নে প্রস্তাবিত ৬১০ কোটি টাকার প্রকল্প ছাড়ের জন্য অর্থ মন্ত্রনালয়ের প্রতি আবারও আহ্বান জানান তারানা হালিম।

তারানা বলেন, টেলিকম প্রযুক্তির মাধ্যমে ইন্টারেনেটে নারীর প্রবেশগম্যতা বৃদ্ধি করাই অপরাজিতার লক্ষ্য। অপরাজিতার স্লোগান হলো- আমি অদম্য, থামব না বন্ধুর পথে, ছাড়াবই সীমানা, পুরো পৃথিবী রানওয়ে আমার, নিজের সাথেই বাজি ধরি, বারবার পিছে ফেলে লক্ষ্য জেতা- আমিই অপরাজিতা।
 
টেলিটকের ব্যবস্থাপনা পরিচালক কাজী মো. গোলাম কুদ্দুসসহ জ্যেষ্ঠ কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।