বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ || সময়- ১:৩৪ am
মাদকাসক্ত অজগর!
রবিবার ১৯ নভেম্বর ২০১৭ , ২:৩২ pm
অজগর.jpg

প্রহরনিউজ, বিচিত্র: অস্ট্রেলিয়ার মাদক তৈরির একটি কারখানায় অভিযান পরিচালনার উদ্দেশ্য ছিল মাদক আটক। কিন্তু উল্টো মিলে গেল মাদকাসক্ত এক অজগর সাপ। মাদক তৈরির এ কারখানায় অভিযান পরিচালনার জন্য পুলিশের প্রস্তুতি ছিল বেশকিছু দিন ধরে। তাদের মনে হয়েছিল অভিযান পরিচালনা করা হলে সেখানে কয়েক কেজি মাদকদ্রব্য, মাদক তৈরির যন্ত্রপাতি এবং বিপুল নগদ অর্থ পাওয়া যাবে।

কিন্তু সেখানে পাওয়া গেল ছয় ফুট লম্বা একটি অজগর সাপ। তবে সেই জায়গাটিতে যে মাদক ছিল তা পরিষ্কার। কারণ যে সাপটিকে পাওয়া গেছে সেটি মাদকাসক্ত ছিল। একটি সাপ কিভাবে মাদকাসক্ত হয়?

কর্মকর্তারা বলছেন, সাপটি তার চামড়ার সাহায্যে মাদক গ্রহণ করেছে। কারণ সাপটি যে জায়গায় থাকত সেখানে বেশ উচ্চমাত্রার মাদক ছিল। ফলে চামড়ার সাহায্যে সে মাদক গ্রহণ করা সম্ভব বলে কর্মকর্তারা বলছেন। সাপটির আচরণ বেশ আগ্রাসী ছিল। কর্মকর্তারা বলছেন, মাদকের প্রভাবেই এটি হয়েছে।

অজগরটি এত ব্যাপক মাত্রায় মাদক গ্রহণ করেছিল যে তাকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে সাত মাস সময় লেগেছে। ১৪ জন কয়েদি এই সাপটিতে সুস্থ করে তুলেছে। মনে করা হচ্ছে, শাস্তির অংশ হিসেবে জেলের কয়েদিদের এ সাপের সেবা কাজে লাগানো হয়।


সূত্র : বিবিসি অনলাইন