বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ || সময়- ১:৩৫ am
সিলেট চেম্বারে ওয়ার্কশপ অন ক্যারিয়ার ইন এভিয়েশন সেক্টর শীর্ষক প্রশিক্ষণ
সোমবার ২৭ নভেম্বর ২০১৭ , ৬:২৪ pm
PIC-Air Lines Ony

এম শাহবান রশীদ চৌধুরী, মৌলভীবাজার: সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী প্রবাসী অধ্যূষিত সিলেট অঞ্চলে এভিয়েশন সেক্টরের প্রচুর সম্ভাবনার কথা উল্লেখ করে বলেন পর্যটন খাতে বাংলাদেশ অত্যন্ত সম্ভাবনাময় হওয়ায় এভিয়েশন সেক্টরকে কাজে লাগিয়ে বাংলাদেশের অর্থনীতিকে এগিয়ে নেয়া সম্ভব। তিনি এভিয়েশন সেক্টরকে এগিয়ে নিতে যেসব প্রতিষ্ঠান কাজ করছে তাদেরকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রশিক্ষণ কর্মশালা এবং তথ্য নির্ভর সেমিনার আয়োজনের মাধ্যমে এ সেক্টরে নতুন প্রজন্মকে আগ্রহী করে তোলা সম্ভব। শনিবার সন্ধ্যায় সিলেট চেম্বার কনফারেন্স হলে “ওয়ার্কশপ অন ক্যারিয়ার ইন এভিয়েশন সেক্টর” শীর্ষক ২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এয়ারলাইন্স ক্লাব অব সিলেট এর উদ্যোগে এবং সিলেট সিটি কর্পোরেশন ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সার্বিক সহযোগিতায় এয়ারলাইন্স ক্লাব অব সিলেট-এর সভাপতি মুহাম্মদ মারুফ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ এভিয়েশন সেক্টরে সিলেটের সম্ভাবনার কথা বিবেচনা করে এ কর্মশালা আয়োজনে সহযোগিতার প্রদানের কথা উল্লেখ করে এয়ারলাইন্স ক্লাব অব সিলেটকে ধন্যবাদ জানিয়ে ভবিষ্যতে এধরণের কর্মশালা বা সেমিনার আয়োজনে সহযোগিতা অব্যাহত রাখার আশ্বাস প্রদান করেন। বিশেষ অতিথি ছিলেন সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের এয়ারপোর্ট ম্যানেজার মোঃ হাফিজ আহমদ।

সভাপতির বক্তব্যে এয়ারলাইন্স ক্লাব অব সিলেট এর সভাপতি মুহাম্মদ মারুফ আহমদ বলেন, বাংলাদেশের তরুণরা এভিয়েশন সেক্টরে ক্যারিয়ার গড়তে যথেষ্ট আগ্রহী। কিন্তু এ ব্যাপারে পর্যাপ্ত জ্ঞান ও দিক-নির্দেশনার অভাবে তারা সম্ভাবনাময় এ সেক্টরের সাথে যুক্ত হতে পারছেন না। তাই তরুণদের এভিয়েশন সেক্টরে ক্যারিয়ার গড়ে তুলতে আমরা সহযোগিতা করে যাচ্ছি। তিনি কর্মশালার আয়োজনে সার্বিক সহযোগিতার জন্য সিলেট সিটি কর্পোরেশন ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিকে আন্তরিক ধন্যবাদ জানান। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সহ সভাপতি মোঃ এমদাদ হোসেন, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আজিজ আহমদ সেলিম, ইউএস বাংলা এয়ারওয়েজের ডেপুটি ডাইরেক্টর (মার্কেটিং এন্ড সেল্স) সোহেল মজিদ, নভো এয়ারের হেড অফ সেল্স এন্ড মার্কেটিং মিছবাহ উল ইসলাম, বিটুইন এর চীফ কনসালটেন্ট আহমদ রেজাউল করিম, এয়ারলাইন্স ক্লাব অব সিলেটের চীফ এডভাইজার ফয়জুল হক, সেবরি’র এসিসটেন্ট ম্যানেজার জ্যোতির্ময় দাস, আটাব সিলেট জোন এর চেয়ারম্যান আব্দুল জলিল জব্বার। অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্যে একটি র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হয়। র‌্যাফেল ড্র-তে বিজয়ী অংশ গ্রহণকারীদের মধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর পক্ষ থেকে সিলেট-ব্যাংকক-সিলেট ও সিলেট-কাঠমন্ডু-সিলেট এবং নভো এয়ারের পক্ষ থেকে সিলেট-ঢাকা-সিলেট ও ঢাকা-কক্সবাজার-ঢাকা ফ্রি টিকেট প্রদান এবং প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়।