বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ || সময়- ১:২২ am
খাগড়াছড়িতে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বর্নাঢ্য জশনে জুলুছ
রবিবার ৩ ডিসেম্বর ২০১৭ , ৯:৩৩ am
01

নুরুল আলম, খাগড়াছড়ি: খাগড়াছড়িতে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আয়োজনে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বর্নাঢ্য জশনে জুলুছ অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৯টায় খাগড়াছড়ি ঈদগাঁ মাঠ থেকে ধর্মপ্রাণ মুসলমানদের বিভিন্ন মাদ্রাসা,শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন জশনে জুলুছে অংশ নেয়।

এতে পবিত্র ঈদে মিলাদুন্নবীর তাৎপর্য ও দিনটি বিষয়ে তুলে ধরে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম,পুলিশ সুপার আলী আহম্মদ খাঁন,আওয়ামীলীগ নেতা জাহেদুল আলম।

এ সময় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক এসএম সফি, শ্রম বিষয়ক সম্পাদক কামাল পাঠোয়ারী,এড.আক্তার উদ্দিন মামুন,খাগড়াছড়ি বাজার ব্যবসায়ী নেতা লিয়াকত আলী চৌধুরী, বিএনপি নেতা গফুর তালুকদার, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা খোরশেদ আলমসহ বিভিন্ন সংগঠন ও নানা শ্রেনী পেশার মুসলিম নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বক্তরা বলেন, শান্তির ধর্ম ইসলাম। তাই সেই শান্তিকে বজায় রেখে সকলকে দ্বীনের শিক্ষা গ্রহণের মাধ্যমে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।

পরে এক বর্নাঢ্য জশনে জুলুছ (র‌্যালী) খাগড়াছড়ির শাপলা চত্ত¡র থেকে শুরু করে মধুপুর বাজার হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ঈদগা মাঠে এসে দোয়া মুনাজাত করে। অনুষ্ঠানে সমাপনী বক্তব্য রাখেন খাগড়াছড়ি পৌর মেয়র ও আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সভাপতি আলহাজ্ব মো: রফিকুল আলম।

এ সময় তিনি বলেন, এ ধর্মের বাণীকে কাজে লাগিয়ে নিজেদের নবীজির আর্দশ ধারণ করে প্রকত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। সেই সাথে শান্তি প্রতিষ্ঠায় সকলকে এক হয়ে কাজ করার জন্য অনুরোধ জানান।