বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ || সময়- ১:২০ am
হন্ডুরাসে কারফিউ জারি: সেনা মোতায়েন
রবিবার ৩ ডিসেম্বর ২০১৭ , ২:৪৭ pm
হন্ডুরাসে কারফিউ

প্রহরনিউজ, আন্তর্জাতিক: নির্বাচন পরবর্তী সহিংসতা দমনে সেনাবাহিনী মোতায়েনসহ ১০ দিনের কারফিউ জারি করেছে সে দেশের সরকার। গতকাল শনিবার স্থানীয় সংবাদমাধ্যম এ খবর জানায়।

দৈনিক লা প্রিনসা প্রত্রিকার বরাত দিয়ে বার্তা সংস্থা সিনহুয়া আরো জানায়, সহিংসতা রোধে গত শুক্রবার রাত ১১টা থেকে দেশটিতে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১০ দিনের জন্যে কারফিউ বলবৎ করা হয়েছে।

দেশটিতে গত ২৬ নভেম্বর অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনের পর থেকেই সহিংস বিক্ষোভ চলছে।

দেশটির সুপ্রিম ইলেক্ট্ররাল ট্রাইবুনাল(টিএসই) প্রেসিডেন্ট হিসাবে জুয়ান ওরল্যান্ডো হারনানডেজকে বিরোধী নেতা সালভেদর নাসরুল্লাহ’র চেয়ে মাত্র ১ দশমিক ৫ ভাগ বেশী ভোটে নির্বাচিত ঘোষণার পর সহিংস বিক্ষোভ শুরু হয় এবং তা অব্যাহত রয়েছে।

বিরোধী নেতা টিএসই’র বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ এনেছেন। নির্বাচনের পর মোট ভোটের ৯৪ দশমিক ৪ শতাংশ গণনা করা হয়েছে। এর মধ্যে বিরোধী নেতা নাসরুল্লাহ পেয়েছেন ৪১ দশমিক ৪ শতাংশ ও নির্বাচিত ঘোষিত প্রেসিডেন্ট হারনানডেজ পেয়েছেন ৪২ দশমিক ৯ শতাংশ ভোট।

সে দেশের রাষ্ট্রপতির এ আদেশে দেশটির সেনাবাহিনীকে পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় মাঠে নামতে বলা হয়েছে। যত দ্রুত সম্ভব বিক্ষোভকারীদের দেওয়া ব্যারিকেড রাস্তা থেকে সরিয়ে চলাচল স্বাভাবিক করতে বলা হয়েছে।