বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ || সময়- ১:৩৬ am
রিচার্ড পাইবাসই টাইগারদের নতুন কোচ
মঙ্গলবার ৫ ডিসেম্বর ২০১৭ , ৬:৫০ pm
Richard-Pybus_432x397

প্রহরনিউজ, খেলা: টাইগারদের নতুন কোচ হচ্ছেন রিচার্ড পাইবাস। হাথুরুর উত্তরসূরি কে হচ্ছেন, এমন প্রশ্নের উত্তরের জন্য হয়তো আর বেশি দেরি করতে হবে না। খুব শিগগিরই কোচ সমস্যা সমাধান হতে চলেছে। বাংলাদেশের নতুন কোচ হচ্ছে পাইবাস, সেটি এখনো নিশ্চিত না হলেও বাংলাদেশ দলের কোচ হওয়ার আগ্রহে ঢাকায় আসছেন রিচার্ড পাইবাস।

আগামীকাল দুপুরে সাক্ষাৎকার দেওয়ার কথা পাইবাসের। ইংলিশ বংশোদ্ভূত এই দক্ষিণ আফ্রিকান কোচের ঢাকায় আসার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুস, ‘হ্যাঁ, তিনি আজ সন্ধ্যায় আসছে। তবে সাক্ষাৎকারের সময়টা নির্দিষ্ট করে বলতে পারছি না। হয়তো কাল দুপুরের দিকে বসবেন।’

পাইবাসের বাংলাদেশে আসা অবশ্য নতুন নয়। ২০১২ সালের মে মাসে মাশরাফি-সাকিব-তামিমদের কোচ হিসেবে স্টুয়ার্ট ল-এর স্থলাভিষিক্ত হয়েছিলেন। বিসিবির সঙ্গে তিক্ততায় ভরা ছিল তাঁর সাড়ে চার মাসব্যাপী কোচিং অধ্যায়। চুক্তিতে সই না করেই প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি। বিসিবির বার্ষিক ৪৫ দিনের ছুটির শর্তেও আপত্তি ছিল পাইবাসের। অনুশীলনে খেলোয়াড়দের স্বাস্থ্যসম্মত খাবার না দেওয়ার অভিযোগও তুলেছিলেন পাইবাস। বিসিবির বিপক্ষে এত সব অভিযোগের পর টিকে থাকাটা কঠিনই হয়ে গিয়েছিল পাইবাসের জন্য।

নতুন কোচের ক্ষেত্রে হাতুরুসিংহের মতোই হাই প্রোফাইল ও টেকনিক্যাল কাউকে খুঁজছে বিসিবি। সেই বিবেচনাতেই আপাতত বিসিবির পছন্দের তালিকায় ওপরের দিকেই আছেন পাইবাস। বিসিবি সূত্রে জানা গেছে, সম্ভাব্য কোচদের তালিকায় আছেন ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের সাবেক কোচ ফিল সিমন্স এবং সাবেক অস্ট্রেলিয় খেলোয়াড়, কোচ ও নির্বাচক জিওফ মার্শও।