বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ || সময়- ১:২২ am
গুইমারায় অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার
বুধবার ৬ ডিসেম্বর ২০১৭ , ৮:৫৮ am
PIC Guimara 02

নুরুল আলম, খাগড়াছড়ি: খাগড়াছড়ির গুইমারা উপজেলার সদর বাজার সংলগ্ন প্রজারটিলা সড়কের পাশ্ববর্তী একটি ঝিরি থেকে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার সকালে গুইমারা থানা পুলিশ নিহত যুবকের ঘাড় ও ডান হাতের কবজি কাটা লাশ উদ্ধার করে।

গুইমারা থানার অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটু ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বুধবার সকালে অজ্ঞাত একটি লাশ পরে আছে বলে অপরিচিত একটি নাম্বার থেকে ফোন পেয়ে পুলিশ দ্রæত ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। 

নিহতের ঘাড় ও ডান হাত ধারালো অস্ত্র দিয়ে কাটা হয়েছে। তবে এখন পর্যন্ত নিহতের নাম পরিচয় পাওয়া যায়নি। তদন্ত চলছে। পুলিশের ধারণা হত্যাকারীরা রাতে অন্য কোন জায়গায় তাকে হত্যার পর লাশ এ এলাকায় ফেলে যায়।  

নিহতের লাশ উদ্ধারের সময় তার শরীরে কোন (বিবস্ত্র ছিল) কাপড় ছিল না এবং বাম হাত রশি দিয়ে বাঁধা ছিল। স্থানীয়দের মধ্যে এ হত্যাকান্ডের বিষয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এ ঘটনার পর নিহতের লাশ দেখতে এলাকার আশপাশের লোকজন ভীড় জমায়। 

এ হত্যাকান্ডের সুষ্ঠ তদন্ত করে জড়িতদের আটকের দাবী করেছে স্থানীয়রা। এ ঘটনার পর থেকে এলাকায় নিরাপত্তা বাহিনী ও পুলিশ নিরাপত্তা জোরদার করেছে। ঘটনার রহস্য উদঘাটনের জন্য গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের লাশ ময়না তদন্তের জন্য প্রেরণের প্রক্রিয়া চলছে। 

গুইমারা থানায় নব নির্মিত ব্যাডমিন্টন কোডের উদ্বোধন
খাগড়াছড়ি: খাগড়াছড়ির গুইমারা থানা প্রাঙ্গনে পুলিশের উদ্যোগে নব নির্মিত ব্যাডমিন্টন খেলার কোডের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার রাতে লাল ফিতা কেটে ব্যাডমিন্টন কোডের উদ্বোধন করেন খাগড়াছড়ি পুলিশ সুপার আলী আহমদ খাঁন। 

এ সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পুলিশ সুপার আলী আহমদ খাঁন বলেন, খেলাধুলা মানুষকে অপরাধমুলক কর্মকান্ড থেকে বিরত রাখে। শরীর,মন ও স্বাস্থ্যের জন্য খেলাধুলার বিকল্প নেই। তাই সকলকে ব্যাডমিন্টন খেলায় অংশ গ্রহণের মাধ্যমে নিজেদের নিয়োজিত রাখার আহবান জানান তিনি। এ সময় তিনি খাগড়াছড়ি জেলার গুইমারা থানার পুলিশের উদ্যোগে নব নির্মিত ব্যাডমিন্টন মাঠ  (কোড) নির্মাণের জন্য প্রশংসা করেন। 

গুইমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাহাদাত হোসেন টিটুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়–য়া,গুইমারা উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা,হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী,গুইমারা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ম্রাসাথোয়াই মগ প্রমূখ। 

এতে অংশ নেন, খাগড়াছড়ি সদর থানার ওসি তারেক মো: আব্দুল হান্নান,মানিকছড়ি থানার ওসি মাঈন উদ্দিন,রামগড় থানার ওসি শরিফুল ইসলাম,গুইমারা থানার ওসি (তদন্ত) শফিকুল ইসলাম,এসআই মশিউর রহমান প্রমূখ। 

এ সময় উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা বিএনপির সভাপতি মো: ইউসুফ, গুইমারা উপজেলা ছাত্রলীগের সভাপতি সাগর চৌধুরী,হাফছড়ি ইউপি সদস্য আরমান,গুইমারা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি রতন,গুইমারা ছাত্র ঐক্যের প্রতিনিধি (খেলোয়ার) আমির হোসেন, মিল্টন বড়ুয়া প্রমূখ।