বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ || সময়- ১:৩৭ am
নারী কর্মীদের পরিবার পরিকল্পনা সেবা নিশ্চিত করতে বাংলাদেশ ও নেদারল্যান্ডস সমঝোতা
বৃহস্পতিবার ৭ ডিসেম্বর ২০১৭ , ৯:২১ am
2 (1)

ঢাকা : কারখানার নারী কর্মীদের পরিবার পরিকল্পনা সেবা নিশ্চিত করার পাশাপাশি যৌন ও প্রজনন স্বাস্থ্যসেবা এবং অধিকার রক্ষায় মেরী স্টোপস বাংলাদেশ ও নেদারল্যান্ডস এমবাসির সহায়তায় পরিবার পরিকল্পনা অধিদপ্তর এবং বিকেএমইএ এর মধ্যে ত্রিপক্ষীয় সমঝোতা হয়।

বাংলা মোটর বিকেএমইএ সম্মেলন কক্ষতে এই সমঝোতা অনুষ্ঠিত হয়েছে।

উল্লেখ্য, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আওতাধীন পরিবার পরিকল্পনা সংক্রান্ত বিভিন্ন সেবার কার্যক্রম বৃদ্ধির লক্ষ্যে বিকেএমইএ এর আওতায় কর্মরত পোশাক শিল্প কারখানার দম্পতিগণের পরিবার পরিকল্পনা সেবা প্রদানের আওতায় আনার জন্য এই সমঝোতা স্মারক এর সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রোগ্রাম ম্যানেজার ডা. মো. শামসুল করিম এবং মো. হুমায়ুন কবীর খান শিল্পী, র্ফাস্ট ভাইস প্রেসিডেন্ট, বিকেএমইএ ।

সভার উদ্দেশ্য সকলের  সামনে বক্তব্য তুলে ধরেন মেরী স্টোপস বাংলাদেশ-এর জেনারেল ম্যানেজার মো. ইমরুল হাসান খান ।

উক্ত অনুষ্ঠানে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পক্ষে মহাপরিচালক, ডা. কাজী মোস্তফা সারোয়ার বিকেএমইএ এর সম্মানিত সভাপতির পক্ষে জনাব মনসুর আহমেদ, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট, বিকেএমইএ  এবং মেরী স্টোপস বাংলাদেশ-এর পক্ষে কান্ট্রি ডিরেক্টর মো. মাসরুরুল ইসলাম  উক্ত সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেদারল্যান্ডস এমবাসীর ফার্স্ট সেক্রেটারী (এস.আর.এইচ আর এন্ড জন্ডোর) ডা. অ্যানি ভেস্টজেনস। সবশেষে সমাপনী বক্তব্য প্রদানের মাধ্যমে সভার পরিসমাপ্তি করেন জনাব প্রনব কুমার নিয়োগী, পরিচালক (অর্থ), পরিবার পরিকল্পনা অধিদপ্তর, বাংলাদেশ ।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে বিকেএমইএ, পরিবার পরিকল্পনা অধিদপ্তর এবং বিভিন্ন সংস্থার নেতৃস্থানীয় ব্যক্তিবর্গগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য এই আয়োজনকে একটি মাইলফলকের সূচনা হিসেবে আশাবাদ ব্যক্ত করেন সম্মানিত অতিথিরা।