বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ || সময়- ১:৩৮ am
বন্ধ হয়ে যাচ্ছে গুগল ক্রোম
বৃহস্পতিবার ৭ ডিসেম্বর ২০১৭ , ২:৫৬ pm
goole_prohor_288x211

প্রহরনিউজ, প্রযুক্তি: ক্রোম এবং তাতে ব্যবহৃত সব অ্যাপ অনেক দিন ধরেই তুলে নিতে চাইছে গুগল। এরকম একটা খবর তারা জানিয়েছিল গত বছরেই। সংস্থার পেশ করা সেই রিপোর্টে বলা হয়েছিল, শেষ পর্যন্ত গুগল ক্রোম বলে কোনো কিছুর অস্তিত্ব আর থাকবে না।

এবার সেই খবরে-ই যেন শিলমোহর দিল গুগল। জানিয়ে দিল স্পষ্ট করে- ক্রোম ওয়েব স্টোর থেকে সব অ্যাপ তুলে নেওয়া হচ্ছে। ২০১৮-র শুরুর দিকেই ক্রোমের কোনো অ্যাপ কাজ করবে না। সে ম্যাক হোক বা উইন্ডোজ!

“এই সিদ্ধান্ত নিতে আমরা বাধ্য হলাম। কেন না, কেউ-ই ওই অ্যাপগুলো ডাউনলোড করেন না”, সিদ্ধান্তের সপক্ষে নিজেদের ওয়েবসাইটে এই কৈফিয়ত দিয়েছে সংস্থা।

যাঁরা এতদিন এই অ্যাপগুলো ডাউনলোড করে রেখেছিলেন, তাঁরা ২০১৮-র কিছু পরে আর এগুলো ব্যবহার করতে পারবেন না। মানে, ঠিক আগের মতো সুবিধা আর দেবে না ব্রাউজার। তবে শুধু নেট সার্ফিংয়ের জন্য যাঁরা ক্রোম ব্যবহার করেন, তাঁদের অসুবিধার মুখে পড়তে হবে না। তাঁরা কাজকর্ম চালিয়ে যেতে পারবেন ক্রোম ওয়েব স্টোর বন্ধ হয়ে গেলেও!

সংস্থা আরও জানিয়েছে, তাদের এই সিদ্ধান্তে যাতে ক্রোম ইউজাররা অসুবিধায় না পড়েন, তার দিকে প্রাথমিক ভাবে লক্ষ্য রাখবেন তাঁরা। ধীরে ধীরে সীমিত করা হবে ক্রোমের ব্যবহার। ঠিক কবে থেকে একেবারেই কোনো অ্যাপ ব্যবহার করা যাবে না, তা নোটিশ দিয়ে সবাইকে জানানো হবে।