বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭ || সময়- ১:৩১ am
গুইমারায় নতুন শহীদ মিনার উদ্বোধন
বৃহস্পতিবার ৭ ডিসেম্বর ২০১৭ , ৬:৩৯ pm
guimara  (4)

নুরুল আলম, খাগড়াছড়ি: গুইমারা উপজেলার বুদংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে স্থানীয় জনপ্রতিনিধিদের অর্থায়নে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিনামুল্যে টিফিনবক্স বিতরন করা হয়েছে। বৃহষ্পতিবার সকালে ছাত্রছাত্রীদের মধ্যে সুষম পুষ্টি নিশ্চিত করার লক্ষে এবং বিদ্যালয়ে ছাত্রছাত্রীদের ক্ষুধামুক্ত বিদ্যা অর্জনের লক্ষে এ আয়োজন করা হয়।
গুইমারা ইউপি চেয়ারম্যান মেমং মারমার সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো:রাশেদুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রæ মারমা,গুইমারা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ¤্রাসাথোয়াই মগ,গুইমারা থানার অফিসার্স ইনচার্জ সাহাদাৎ হোসেন টিটু।
এতে উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম, গুইমারা ইউপি সদস্য জনার্ধন সেন প্রমুখ। এতে প্রধান অতিথির বক্তব্যে বলেন, ছাত্রছাত্রীদের অভিভাবকদেরকে প্রতিদিন স্কুলে আসার সময় টিফিনবক্সে টিফিন দেয়ার অনুরোধ জানান।
যাতে করে ছাত্রছাত্রীরা ক্ষুধামুক্ত হয়ে শিক্ষায় মনোনিবেশ করতে পারে। এর আগে ফিতা কেটে বুদংপাড়া শহীদ মিনার উদ্বোধন করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক রাশেদুল ইসলাম। উদ্বোধন শেষে দেশ ও জাতীর কল্যানের ১৯৫২ সালের ভাষা শহিদের ।আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। পরে জেলা প্রশাসক গুইমারা থানা পরির্দশন করেন।

 

রামগড়ে ন্যাশনাল সার্ভিসের ১৭৬ প্রশিক্ষনার্থীর মাঝে সনদ বিতরণ
খাগড়াছড়ি: খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, আওয়ামীলীগ দেশের উন্নয়নে বিশ্বাসী। তাই উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে আবারো নৌকায় ভোট চেয়ে সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, আওয়ামীলীগ ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয় আর বিএনপি দেশের উন্নয়ন বাঁধাগ্রস্থ করতে হরতাল,বোমাবাজী করে মানুষ হত্যা করে বলে মন্তব্য করেন তিনি।

রামগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন মিয়ার সভাপতিত্বে বৃহষ্পতিবার সকালে খাগড়াছড়ির রামগড়ে বিজয় ভাস্কর্য এলাকায়  ন্যাশনাল সার্ভিসের প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ পত্র বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এসব কথা বলেন।

এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ সদস্য মোঃ আলীম উল্লাহ, খাগড়াছড়ি জেলা পরিষদের সদস্য মংসুইপ্রæ চৌধুরী অপু, খাগড়াছড়ি যুব উন্নয়ন অধিদপ্তরের উপ পরিচালক মোঃ শাহজাহান, রামগড় ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোঃ নুরুন্নবী প্রমুখ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুরুল আলম,জেলা যুবলীগ সভাপতি যতন ত্রিপুরা,যুবলীগ নেতা হেলাল প্রমুখ।

অনুষ্ঠানে ১৭৬ জনের মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। গত ৬ সেপ্টেম্বর থেকে স্বাস্থ্য, সেনিটেশন, কৃষি দুর্যোগসহ ১০টি মৌলিক বিষয়ের উপর গত ৬ সেপ্টেম্বর ২০১৭ থেকে ৩০ নভেম্বর ২০১৭ পর্যন্ত ৭৪ কর্ম দিবস তিনমাস ব্যাপি মৌলিক প্রশিক্ষন দেয়া হয়। এর আগে স্থানীয় সংসদ সদস্য রামগড়ে বিভিন্ন উন্নয়নমুলক কাজের উদ্বোধনসহ পাঁচটি ধর্মীয় প্রতিষ্ঠানে চেক প্রদান করে তিনি।  


গুইমারায় ২টি দেশীয় এলজি ও গুলি উদ্ধার
খাগড়াছড়ি: খাগড়াছড়ির গুইমারা উপজেলার ছনখোলাপাড়া এলাকার পরিত্যক্ত একটি ঘর থেকে  দুটি দেশীয় তৈরী এলজি, তিন রাউন্ড গুলি, চাঁদা আদায়ের রশীদ বই,নোটবুকসহ নানা সরঞ্জাম উদ্ধার করেছে গুইমারা রিজিয়নের আওতাধীন সিন্ধুকছড়ি জোনের সেনা সদস্যরা।

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গুইমারা উপজেলার ছনখোলা পাড়া এলাকায় একটি পরিত্যক্ত  ঘরে সন্ত্রাসীরা অবস্থান করছে এমন সংবাদে ভিত্তিতে বুধবার দিবাগত রাতে দুইটার দিকে সিন্ধুকছড়ি জোনের ক্যাপ্টেন মুফতি মাহমুদ জয় ও লে: তানজিল  এর নেতৃত্বে সেনা সদস্যদের একটি  টহল দল এ অভিযান চালায়।
বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে উদ্ধারকৃত মালামাল গুইমারা থানায় পুলিশের কাছে হস্থান্তর করা হবে বলে সিন্দুকছড়ি সেনা সূত্রে জানায়। সেনা সদস্যদের উপস্থিতিটের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে গেলে পরিত্যক্ত  ঘরটি তল্লাশি চালিয়ে দুটি  দেশীয় তৈরি এলজি, তিন  রাউন্ড কার্তুজ চাঁদা আদায়ের রশীদ বই ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করে সিন্দুকছড়ি সেনা জোনের সদস্যরা।