রবিবার ২১ জানুয়ারী ২০১৮ || সময়- ১:৫৬ am
চট্টগ্রামের বর্ষীয়ান রাজনীতিবিদ মহিউদ্দিন চৌধুরী আর নেই
শুক্রবার ১৫ ডিসেম্বর ২০১৭ , ১০:১১ am
Mohiuddin-Chowdhury_288x252

প্রহরনিউজ, চট্টগ্রাম: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বর্ষীয়ান রাজনীতিবিদ এবিএম মহিউদ্দিন চৌধুরী আর নেই (ইন্নালিল্লাহি...রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। ৭৪ বছরের জীবনে মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামের মেয়র ছিলেন ১৭ বছর। বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। দীর্ঘদিন ধরে তিনি হৃদযন্ত্র ও কিডনিজনিত রোগে ভুগছিলেন।

এর আগে গত ১৬ নভেম্বর উন্নত চিকিৎসার জন্য তাকে সিঙ্গাপুরে নেয়া হয়। সিঙ্গাপুরের অ্যাপোলো গি্লনিগ্যালস হসপিটালে মহিউদ্দিন চৌধুরীর এনজিওগ্রাম ও হার্টের দুটি ব্লকে রিং বসানো হয়। ১১ দিন চিকিৎসা শেষে ২৬ নভেম্বর তিনি ঢাকায় ফিরে কিডনি ডায়ালাইসিসের জন্য স্কয়ার হাসপাতালে ভর্তি হন। সিঙ্গাপুর ও ঢাকায় এক মাস চিকিৎসা শেষে ১২ ডিসেম্বর তিনি চট্টগ্রাম ফিরে আসেন।
গতকাল বৃহস্পতিবার তার শারীরিক অবস্থার অবনতি হলে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে নেয়া হয়। এরপর নিবিড় পরিচর্যা কেন্দ্রে রেখে চিকিৎসা দেয়া হচ্ছিল। রাত গভীরের সঙ্গে সঙ্গে তার শারীরিক অবস্থারও অবনতি হতে থাকে। তারপর রাত সাড়ে ৩টার দিকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মহিউদ্দিন চৌধুরীর ছেলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল সাবেক মেয়রের মৃত্যুর খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেন। নওফেল আরও জানান, শুক্রবার বাদ আসর লালদীঘির ময়দানে মহিউদ্দিন চৌধুরীর জানাজা অনুষ্ঠিত হবে।  

মেয়র নাছিরের শোক: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন সিটি করপোরেশনের (চসিক) বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিন। একই সঙ্গে তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। শুক্রবার (১৫ ডিসেম্বর) এক বিবৃতিতে মেয়র আ জ ম নাছির এ শোক জানান।