বুধবার ২৪ জানুয়ারী ২০১৮ || সময়- ২:৩১ am
অবশেষে ফিরছেন সেরেনা উইলিয়ামস
বুধবার ২৭ ডিসেম্বর ২০১৭ , ৩:৫০ pm
Serena Williams

প্রহরনিউজ, খেলা: প্রায় এক বছর ধরেই টেনিস কোর্টের বাইরে সেরেনা উইলিয়ামস। অন্তঃসত্ত্বার কারণে গত অস্ট্রেলিয়ান ওপেন জয়ের পর আর কোনো টুর্নামেন্টেই অংশগ্রহণ করেননি আমেরিকান টেনিসের এই জীবন্ত কিংবদন্তি। গত সেপ্টেম্বরে প্রথম কন্যা সন্তানের মা হন তিনি। এরপর থেকেই গুঞ্জন সেই মেলবোর্নেই ফিরবেন ২৩ গ্র্যান্ড স্লামের গর্বিত মালিক। তবে সেরেনা ভক্ত-অনুরাগীদের চমকে দিলেন তারও একটু আগে!

হ্যাঁ, অস্ট্রেলিয়ান ওপেনের আগেই কোর্টে ফিরছেন বিশ্ব টেনিস র‌্যাংকিনের সাবেক এই নাম্বার ওয়ান। আগামী শনিবার আবুধাবীর মুবাদালা প্রদশর্নী ইভেন্টে অংশগ্রহণের মাধ্যমে কোর্টে ফিরতে চলেছেন সেরেনা উইলিয়ামস।

এর আগে এখানে শুধুমাত্র পুরুষ খেলোয়াড়রাই অংশ নিত। এবারই প্রথম সুযোগ থাকছে প্রমীলা খেলোয়াড়দের। এই প্রদর্শনী ম্যাচে সেরেনা উইলিয়ামস মুখোমুখি হবেন জেলেনা ওস্টাপেঙ্কোর। চলতি বছর ফ্রেঞ্চ ওপেন জিতে বিশ্ব টেনিসের পাদপ্রদীপের আলোয় উঠে আসেন ওস্টোপেঙ্কো।

দীর্ঘদিন পর আবারও কোর্টে ফিরতে পারার উচ্ছ্বাস দারুণভাবেই ছুয়ে গেছে সেরেনা উইলিয়ামসকে। আবুধাবীর নতুন সংস্করণের এই টুর্নামেন্টে প্রথমবার অংশ নিয়ে দারুণ রোমাঞ্চিত ৩৬ বছর বয়সী এই কৃষ্ণকলি। এ প্রসঙ্গে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘আবুধাবীতেই কোর্টে ফিরছি আমি। সন্তান জন্মের পর প্রথমবারের মতো টেনিসে ফেরার আগে আমি সত্যিই খুব আনন্দিত। নতুন মৌসুম শুরুর পূর্ব মুহুর্তেই আয়োজন করা হয়ে থাকে এই টুর্নামেন্টের। পুরুষদের জন্য যা দারুণ এক সুযোগ। এবার নারী খেলোয়াড়দের জন্যও  সুযোগ করে দেওয়া হয়েছে। এই টুর্নামেন্টে প্রথম নারী হিসেবে খেলার সুযোগ পেয়ে আমি নিজেও গর্বিত।’

গত অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতে নতুন এক মাইলফলকও স্পর্শ করেছিলেন সেরেনা। জার্মান কিংবদন্তি স্টেফি গ্রাফকে ছাড়িয়ে টেনিসের ওপেন যুগের সর্বোচ্চ ২৩ গ্র্যান্ডস্লাম জয়ের রেকর্ড গড়েন তিনি। সেরেনার সামনে এখন নতুন ইতিহাস গড়ার হাতছানি। আর একটি গ্র্যান্ডস্লাম জিতলেই সবমিলিয়ে ২৪টি মেজর শিরোপা জেতা মার্গারেট কোর্টের রেকর্ডে ভাগ বসাবেন তিনি।

সূত্র: বিবিসি