মঙ্গলবার ২৩ জানুয়ারী ২০১৮ || সময়- ২:৫২ pm
বড় ধরনের শাস্তির মুখে সাব্বির!
বৃহস্পতিবার ২৮ ডিসেম্বর ২০১৭ , ১:৪৮ pm
Sabbir-Rahman_288x202

প্রহরনিউজ, খেলা: বর্তমানে দেশের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার সাব্বির রহমান রুম্মান। ক্রিকেট মাঠে প্রতিপক্ষ বোলারদের পিটিয়ে চার-ছক্কার আনন্দে মেতে রাখেন দর্শকদের। কিন্তু এবার তার বিরুদ্ধে দর্শক পেটানোর অভিযোগ উঠেছে।

শুধু দর্শক পেটানো নয়, একটি সূত্র জানিয়েছে হেয়ারিংয়ের সময় ম্যাচ রেফারির ও আম্পায়ারদের সঙ্গেও প্রচণ্ড বাজে আচরণ করেন সাব্বির। সেটিও ম্যাচ রেফারি তার রিপোর্টে উল্লেখ করেছেন বলে জানায় সূত্রটি।

এ বিষয়ে আকরাম খান বলেন, ‘আমরা বিষয়টি ম্যাচ রেফারির রিপোর্ট থেকে জেনেছি। এ ধরনের আচরণ জাতীয় দলের কোনো ক্রিকেটারের কাছ থেকে কাম্য নয়। এমন ঘটনা বিসিবিকে বিব্রত করে। আপনারা জানেন যে এমন কোনো ঘটনাতে এখন পর্যন্ত কোনো ক্রিকেটারকেই ছাড় দেয়া হয়নি। এরই মধ্যে ম্যাচ রেফারি একটি হেয়ারিং করেছেন। আমরা বিষয়টি দ্রুত বিসিবির ডিসিপ্লিনারি কমিটির কাছে পাঠাচ্ছি। কি ধরনের শাস্তি হবে সেটি কমিটিই সিদ্ধান্ত নিবে। ক্রিকেটে সুনাম নষ্ট হলে আমরা কাউকেই ছাড় দিবো না। তবে যারা জাতীয় দল প্রতিনিধিত্ব করে তাদেরতো বুঝতে হবে যে কি করতে হয় আর কি করতে হয় না।!’

নতুন করে কি ঘটনা ঘটিয়েছেন সাব্বির? জানা গেছে তার অপরাধের যে ধরন তা অত্যন্ত গুরুতর। এমন ক্ষেত্রে ৫ লাখ টাকা পর্যন্ত জরিমানা ও ঘরোয়া লীগে কয়েকটি ম্যাচও নিষিদ্ধ হতে পারেন এ মারমুখী ব্যাটসম্যান। ২০-২৩শে ডিসেম্বর পর্যন্ত চলে এনসিএলের ৬ষ্ঠ ও শেষ রাউন্ড। জানা গেছে, ম্যাচ রেফারি রিপোর্ট জমা দিয়েছেন ২২ তারিখ।

একটি সূত্র জানায়, খেলা চলাকালে দর্শক গ্যালাারি থেকে সাব্বিরকে কেউ গালি দিয়েছিলেন। সেই সময় তিনি আম্পায়ার গাজী সোহেল ও তানভির আহমেদের কাছে অনুমতি নিয়ে মাঠের বাইরে চলে যান কিছুক্ষণের জন্য। এরপরই সাব্বিরের বিপক্ষে অভিযোগ উঠে তিনি মাঠে গালি দেয়া দর্শককে ডেকে এনে সাইট স্ক্রিনের পেছনে নিয়ে মেরেছেন।

অন্যদিকে সাব্বির রহমান দোষী হলে কি ধরনের শাস্তি হতে পারে এমন প্রশ্নের জবাবে শেখ সোহেল বলেন, ‘আগেও তিনি এমন করেছেন, শাস্তিও হয়েছে। এবারো দোষ প্রমাণ হলে তার বড় শাস্তিই হবে। সেটি আর্থিক জরিমানা ছাড়াও কয়েকটি ম্যাচ নিষিদ্ধও হতে পারে।’

বিপিএলে চতুর্থ আসরে নারী কেলেঙ্কারির ঘটনাতে সাব্বির রহমান মোটা অঙ্কের জরিমানা গুনেছেন। তার সেই সময় জরিমানার পরিমাণ ছিল ১৩ লাখ টাকা। এবার বিপিএলের পঞ্চম আসরেও সিলেটে মাঠে আম্পায়ারদের গালি দিয়ে তিনি বড় অঙ্কের আর্থিক জরিমানা দেন। বারবার এমন ঘটনাতে বিসিবিসহ দেশের ক্রিকেটের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে বলেই দাবি ক্রিকেট বোদ্ধাদের।

ক্রিকেটারদের সচেতন করার জন্য বিসিবি বড় কোনো পদক্ষেপ নিবে কিনা এমন প্রশ্নের জবাবে শেখ সোহেল বলেন, ‘অবশ্যই নিবে এবং আগেও নিয়েছে। দেখেন আমাদের সময় কোনো ক্রিকেটার শৃঙ্খলা ভেঙে ছাড় পায়নি। তাদের সচেতন করার জন্য যতটা কঠোর হওয়ার আমরা হবো। সাব্বিরের দোষ প্রমাণ হলে সে এবারো শাস্তি পাবে সেটি নিশ্চিত। পদক্ষেপ আমরা নেবোই।’