রবিবার ২১ জানুয়ারী ২০১৮ || সময়- ১:৫৭ am
খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
মঙ্গলবার ২ জানুয়ারী ২০১৮ , ১২:৫১ pm
খালেদা জিয়া

প্রহরনিউজ, রাজনীতি: কুমিল্লার আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, রুহুল কবির রিজভী, জামায়াত নেতা ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহেরসহ ৫৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।মঙ্গলবার সাড়ে ১২টার দিকে  ৫নং আমলী আদালতের অতিরিক্ত  চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট  জয়নব বেগম  এ আদেশ দেন।এ মামলার আইনজীবী এড.বদিউল আলম সুজন শীর্ষ নিউজকে নিশ্চিত করেন।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি জেলার চৌদ্দগ্রাম উপজেলার জগমোহনপুর এলাকায় একটি নৈশকোচে পেট্রল বোমা হামলায় ৮ যাত্রী নিহত ও বিস্ফোরক আইনে দায়ের করা মামলায় এ পরোয়া জারি করা হয়।আদালত সূত্রে জানা যায়, বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধ চলাকালে ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে চৌদ্দগ্রামের জগমোহনপুর এলাকায় একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা।

এতে বাসের ৮ ঘুমন্ত যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন। পরে এ ঘটনায় ৫৬ জনের নাম উল্লেখ করে ২০ জনকে অজ্ঞাত আসামি দেখিয়ে চৌদ্দগ্রাম থানায় হত্যা ও বিস্ফোরক আইনে পৃথক মামলা দায়ের করা হয়। মামলায় বেগম খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষ স্থানীয় ৬ নেতাকে হুকুমের আসামি করা হয়।

কুমিল্লা আদালতের পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন জানান, মামলার তদন্তকারী কর্মকর্তা চৌদ্দগ্রাম থানার এসআই মোহাম্মদ ইব্রাহিম সোমবার খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে কুমিল্লার আদালতে চার্জশিট দাখিল করেন।
আদালত চার্জশিট গ্রহণ করে খালেদা জিয়াসহ বিএনপি-জামায়াতের  ৫৫ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।