রবিবার ২১ জানুয়ারী ২০১৮ || সময়- ১:৫০ am
ফাঁস হলো সাব্বিরের কোটি টাকার ক্ষতির কারন
বুধবার ৩ জানুয়ারী ২০১৮ , ১২:১৫ pm
সাব্বিরে

প্রহরনিউজ, খেলা: বিতর্ক’ আর ‘সাব্বির রহমান’ যেন এখন একে ওপরের প্রতিশব্দ। বিতর্ক জন্ম দেওয়ায় অভ্যস্ত সাব্বির সাম্প্রতিককালে হয়ে উঠেছেন আরও বেপরোয়া। এক বিতর্কের রেশ কাটতে না কাটতেই জন্ম দিচ্ছেন নতুন আরেকটি বিতর্ক।

এবার এক কিশোরকে পেটানোকে কেন্দ্র করে বড় শাস্তি হয়েছে সাব্বিরের, যাতে ঘরোয়া ক্রিকেটে ৬ মাসের নিষেধাজ্ঞা ও বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়াসহ ঘোষণা এসেছে ২০ লাখ টাকা জরিমানার।

ইতিপূর্বেই বিভিন্ন কারণে সাব্বিরের জরিমানা হয়েছিল। সেই অঙ্কের পরিমাণের সাথে সদ্য পাওয়া শাস্তির ক্ষতি যোগ করলে দাঁড়াচ্ছে, উদ্ধত আচরণের কারণে সব মিলিয়ে কোটি টাকার মতো ক্ষতি হবে তারকা এই ক্রিকেটারের!

২০১৬ সালের বিপিএলে স্পর্শকাতর এক অভিযোগে ১২ লাখ টাকা জরিমানা হয়েছিল সাব্বিরের। সর্বশেষ বিপিএলে আম্পায়ারকে গালি দিয়ে ম্যাচ ফি’র ৪০ শতাংশ হিসেবে প্রায় দেড় লক্ষ টাকা জরিমানা গুনেছেন। বিপিএলে কুকর্মের দায়ে এই সাড়ে ১৩ লাখ টাকা জরিমানার সাথে সদ্য পাওয়া ২০ লাখ টাকা জরিমানা যোগ করলে দাঁড়াচ্ছে সাড়ে ৩৩ লাখ টাকা।

এ তো ছিল শুধু জরিমানার হিসাব; নিষেধাজ্ঞা ও কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার হিসেব কষতে হলে ক্ষতির অঙ্কটা হবে প্রায় তিনগুণ! ঘরোয়া ক্রিকেটে ৬ মাসের নিষেধাজ্ঞায় সাব্বির খেলতে পারবেন না বিসিএল এবং ডিপিএলে। বিসিএলে ৬ ম্যাচ খেললে সাব্বির পেতেন ২ লাখ টাকা। ডিপিএলে এক মৌসুম খেলেই ৪০ লাখের মতো আয় করতেন। এই ৪২ লাখের সাথে সাব্বিরকে হারাতে হচ্ছে আরও ২৪ লাখ টাকাও, যা পেতেন বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকার সুবাদে!

সব মিলিয়ে সাব্বিরের আর্থিক লোকসানের পরিমাণ দাঁড়াচ্ছে সাড়ে ৯৯ লাখ টাকা, যা প্রায় এক কোটি টাকাই। বিরাট অঙ্কের এই অর্থ গচ্চা যাওয়া নিঃসন্দেহে যে কারও জন্যই শোকের। এই আর্থিক ক্ষতির কথা চিন্তা করেও যদি এবার নিজেকে একটু শুধরান সাব্বির।