সোমবার ২২ জানুয়ারী ২০১৮ || সময়- ১২:৫৬ pm
বিমানবন্দরে অবরুদ্ধ মাওলানা সাদ
বুধবার ১০ জানুয়ারী ২০১৮ , ২:২১ pm
Tablig_576x328

প্রহরনিউজ, ধর্ম: বিশ্ব ইজতেমায় দিল্লির মাওলানা সাদ কান্ধলভীকে বাংলাদেশে আসা ঠেকাতে বিমানবন্দর এলাকায় বিভিন্ন তবলিগ জামাতের অনুসারীদের বিক্ষোভের কারণে যানজটে অচল হয়ে পড়েছে। আজ বুধবার দুপুর ১২.৩০ মিনিটে টিজি-৩২১ ফ্লাইটে করে শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। 

এদিকে তার আগমনের বিরোধিতা করে বিমানবন্দর বাসস্ট্যান্ডে সকাল থেকে বিক্ষোভ করছেন সাদ বিরোধী তাবলিগ ও কওমি আলেমরা। এতে বিমানবন্দর থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। তবে বিক্ষোভের কারণে মাওলানা সাদ বিমানবন্দর থেকে বের হতে পারেনি। তিনি ভিআইপি লাউঞ্জে অপেক্ষা করছেন।

শাহজালাল বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) মোখতারুজ্জামান বলেন, মাওলানা সাদ কান্ধলভীর আসার প্রতিবাদে বিমানবন্দর গোলচত্বর এলাকায় বিক্ষোভ-সমাবেশ চলছে। বিক্ষোভের কারণে তীব্র যানজট ছড়িয়ে পড়েছে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে। 

উল্লেখ্য, বিশ্বজুড়ে তাবলিগ জামাতের মারকাজ দিল্লির নিজামুদ্দিনে অবস্থিত। ওই মারকাজের শীর্ষ মুরব্বি মাওলানা সাদের বিভিন্ন সময়ে দেয়া বক্তব্য নিয়ে এই বিতর্কের সৃষ্টি। বক্তব্যে তিনি আলেমদের অর্থের বিনিময়ে ধর্মীয় শিক্ষা দেয়ার বিরোধিতা করে কঠোর সমালোচনা করেন। এছাড়া ক্যামেরাযুক্ত মোবাইল পকেটে রেখে নামাজ হয় না বলেও মন্তব্য করেন। তখন তার ওই বক্তব্য সমালোচনার মুখে পড়ে। ‘দারুল উলুম দেওবন্দ’ মাওলানা সাদের বক্তব্যের প্রতিবাদ করে। এমনকি দারুল উলুম দেওবন্দের মুহতামিম মাওলানা আবুল কাসেম নোমানিসহ শীর্ষ আলেমরা বিবৃতি দিয়ে তার বক্তব্য প্রত্যাহারেরও আহ্বান জানান। এরপর এ নিয়েই শুরু হয় তাবলিগ জামাতের মধ্যে অস্থিরতা। সাদের বাংলাদেশে আসা নিয়ে দেখা দেয় দ্বন্দ্ব।