মঙ্গলবার ২৩ জানুয়ারী ২০১৮ || সময়- ৩:০২ pm
নিলামে অংশ নিচ্ছে ১১২২ ক্রিকেটার
শনিবার ১৩ জানুয়ারী ২০১৮ , ২:৫৬ pm
IPL_720x398

প্রহরনিউজ, খেলা: আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে) খেলোয়াড়দের রেজিস্ট্রেশন পর্ব শেষ হয়েছে আজ শুক্রবার। এরপরই জানা যায় এবারের এ লিগের নিলামে অংশ নিচ্ছে ১১২২ ক্রিকেটার। যেখানে বাংলাদেশ থেকে রয়েছেন ৮, ইংল্যান্ড ২৬, অস্ট্রেলিয়া ৫৮, আফগানিস্তান ১৩, শ্রীলঙ্কা ৩৯, দক্ষিণ আফ্রিকা ৫৭, নিউজিল্যান্ড ৩০, ওয়েস্ট ইন্ডিজ ৩৯, জিম্বাবুয়ে ৭, যুক্তরাষ্ট্র ২, আয়ারল্যান্ড ২ ও স্কটল্যান্ড থেকে ১ জন ক্রিকেটার।

২৭ ও ২৮ জানুয়ারি বেঙ্গালুরুতে হবে আইপিএল নিলাম। ১১২২ জন ক্রিকেটারকে তোলা হবে সেখানে। যার মধ্যে ২৮১ জন আন্তর্জাতিক ও ৮৩৮ জন ঘরোয়া লিগের ক্রিকেটার রয়েছেন।


ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এবার আইপিএল নিলামে অংশ নেবেন যুবরাজ সিং, গৌতম গম্ভীর, রবিচন্দ্রন অশ্বিন, অজিঙ্কা রাহানে, কুলদীপ যাদব, লোকেশ রাহুল, মুরালি বিজয়, হরভোজন সিংরা। বিদেশিদের মধ্যে থাকছেন ক্রিস গেইল, বেন স্টোকস, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, গ্লেন ম্যাক্সওয়েল, শেন ওয়াটসন, মিচেল জনসন, ডোয়েন ব্রাভো, সাকিব আল, তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমানরা থাকছেন নিলামে।

দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের মধ্যে থাকছেন ডু’‌প্লেসিস, হাশিম আমলা, ডেভিড মিলার, কাগিসো রাবাদারা। ঘরোয়া ক্রিকেটারদের মধ্যে রয়েছেন, ভারতের অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়ক পৃথ্বি সাউ। এছাড়া  দীপক হুডা, ক্রুনাল পাণ্ডিয়া ও বাসিল থাম্পিরার মতো উঠতি তারকারা।