মঙ্গলবার ২৩ জানুয়ারী ২০১৮ || সময়- ৩:০১ pm
আগামী বছর বিশ্বইজতেমা শুরু ১১ জানুয়ারি
সোমবার ১৫ জানুয়ারী ২০১৮ , ১২:৪৮ pm
বিশ্ব ইজতেমা

প্রহরনিউজ, গাজীপুর: বিশ্ব ইজতেমার পরবর্তি আসর শুরু হবে ২০১৯ সালের ১১জানুয়ারি। শুক্রবার রাতে কাকরাইল মসজিদে তাবলিগ মুরুব্বিদের এক পরামর্শ সভায় ওই তারিখ নির্ধারণ করা হয় বলে জানা গেছে।

তাবলিগ জামাতের শীর্ষ নেতা মো. গিয়াস উদ্দিন জানান, শুক্রবার রাতে তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বিদের এক সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত মতে আগামী বিশ্ব ইজতেমার প্রথম পর্ব অনুষ্ঠিত হবে ১১, ১২ ও ১৩ জানুয়ারি এবং দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে ১৮, ১৯ ও ২০ জানুয়ারি।


এদিকে, মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে মুসলিম উম্মাহর সুদৃঢ় ঐক্য,  দুনিয়া ও আখেরাতে শান্তি এবং দেশের কল্যাণ কামনা করে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয়েছে এবারের বিশ্ব ইজতেমার প্রথম ধাপ। প্রথমবারের মতো এবার এ মোনাজাত বাংলায় পরিচালনা করা হলো।

রোববার (১৪ জানুয়ারি) সকাল ১০টা ৪০ মিনিটে শুরু হয় আখেরি মোনাজাত। দীর্ঘ ৩৫ মিনিট বাংলায় আখেরি মোনাজাত পরিচালনা করেন ঢাকার কাকরাইল মসজিদের মাওলানা হাফেজ মোহাম্মদ জোবায়ের। এর আগে বাংলায় হেদায়তি বয়ান করেন বাংলাদেশের আরেক মাওলানা আব্দুল মতিন।

বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপ শুরু হবে আগামী ১৯ জানুয়ারি। ২১ জানুয়ারি আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।