শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০১৮ || সময়- ৯:৪০ am
চাকরির বয়স ৩৫ না হলে আমরণ অনশনের হুমকি
মঙ্গলবার ১৬ জানুয়ারী ২০১৮ , ২:৫৪ pm
26805384_742221365987919_476105046323233389_n

ঢাকা: সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে গতকালও জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান ধর্মঘট করেছেন চাকরিপ্রার্থী অর্ধশতাধিক তরুণ-তরুণী। অবিলম্বে চাকরির বয়স ৩৫ ঘোষণা না করলে আমরণ অনশন কর্মসূচির হুমকিও দিয়েছেন তারা। বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদের (বাসাছাপ) ব্যানারে গত ১০ জানুয়ারি থেকে টানা এ কর্মসূচি চলছে।
‘বয়স বাড়াও, সুযোগ দাও এই স্লোগানকে নিয়ে আন্দোলনে দেখা গেছে শিক্ষিত এই বেকারদের। সাধারণ ছাত্র পরিষদের সভাপতি মো. ইমতিয়াজ হোসেন বলেন, উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে রাজনৈতিক দলাদলি, সংঘর্ষ, শিক্ষকরাজনীতি, ছাত্ররাজনীতিসহ নানা কারণেই সেশনজটে পড়তে হয়েছে আমাদের। চার বছরের সম্মান কোর্স শেষ করতে আমাদের অনেকের ৭ বছরের বেশি সময় লেগেছে। আমাদের এই সময় কে ফিরিয়ে দেবে? আমরা চাই সরকারি চাকরিতে প্রবেশের সময় ৩৫ বছর নির্ধারণ করে দেওয়া হোক। আন্দোলনকারীরা জানান, প্রতিদিনই সেখানে দেশের নানা প্রান্ত থেকে ছাত্রছাত্রীরা এসে অবস্থান নিচ্ছেন। তাদের দাবি একটাই, চাকরিতে প্রবেশনারী ক্ষেত্রে বয়স বাড়িয়ে দেওয়া হোক। সারা দেশের জেলা পর্যায়ে মানববন্ধন, বিক্ষোভ র?্যালিসহ নানা কর্মসূচি পালন শেষে তারা এ অবস্থান কর্মসূচিতে নেমেছেন। দাবি আদায় করতে তারা শিগগিরই আমরণ অনশনে নামবেন বলে জানান।
আমরণ অনশনে উপস্থিত ছিলেন, জনস্বার্থ রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক আমিনুল ইসলাম বুলু, সাধারণ সম্পাদক এম এ আলী, মামুনুর রশিদ মামুন ও এনামুল হক প্রমুখ।