শুক্রবার ২৩ ফেব্রুয়ারী ২০১৮ || সময়- ৯:৩১ am
পত্নীতলায় প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত ২ শিক্ষকসহ ৫ ছাত্র আটক
রবিবার ১১ ফেব্রুয়ারী ২০১৮ , ১১:৫৮ am
Patnitala News Picture- BIZ Bitoron=11-02-2018-- -- (1)

আলহাজ্ব মনিবুর রহমান চৌধুরী (গোল্ডেন), পত্নীতলা (নওগাঁ): জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) নওগাঁর নেতৃত্বে ও জেলা গোয়েন্দা সংস্থা ডিবি পুলিশের সহযোগীতায় পত্নীতলায় রাতভর অভিযান চালিয়ে চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত ২ শিক্ষক সহ ৫ ছাত্রকে রবিবার ভোরে আটক করেছে।

জানাগেছে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) নওগাঁর নেতৃত্বে ও জেলা গোয়েন্দা সংস্থা ডিবি পুলিশের সহযোগীতায় গোপন সংবাদের ভিত্তিতে রাতভর অভিযান চালিয়ে রবিবার ভোর রাতে পত্নীতলা উপজেলার সদর নজিপুর পৌরসভা এলাকার আশির্বাদ ছাত্রাবাস থেকে রবিবারে অনুষ্ঠিতব্য আইসিটি (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি) পরীক্ষার প্রশ্নপত্র এবং উত্তর পত্র সহ মহাদেবপুর উপজেলার সুজাইল মাদিশহর এলাকার ইনতিয়াজ আলীর পুত্র প্রশ্ন পত্র ফাঁসের মূল হোতা আল নেয়ামত জাহিদ হাসান (১৫), পত্নীতলা উপজেলার বাকরইল এলাকার রমজান আলীর পুত্র কোচিং সেন্টারের শিক্ষক আমিনুল ইমলাম (২৯), হরিরামপুর দক্ষিন পাড়া এলাকার নারায়নের পুত্র শিক্ষার্থী প্রভাত কুমার (১৬) ও চকনিরখীন এলাকার হাবিবুর রহমানের পুত্র আব্দুল হাদী (১৮) কে আটক করে। 

পরে উক্ত টিম অভিযান চালিয়ে অপর এক শিক্ষক পত্নীতলার বুটিন এলাকার আবুল কাশেমের পুত্র আনোয়ার হোসেন (৩০) কে তার বাড়ি থেকে এবং প্রশ্ন পত্র ফাঁসের অন্যতম আরো দুই হোতা জয়পুরহাট জেলার আক্কেলপুর হাসতা বসন্তপুর এলাকার আব্দুল আজিজের পুত্র শিক্ষার্থী ইসরাফিল সরকার (২০) ও ধামইরহাট উপজেলার আড়ানগর এলাকার মৃত শফিকুল ইসলামের পুত্র শিক্ষার্থী জহুরুল ইসলাম শহীদ (২০) কে তাদের স্ব-স্ব বাড়ি থেকে আটক করে পত্নীতলা থানায় সোপর্দ্দ করে। 

আটককৃতরা ইতি পূর্বে অনুষ্ঠিতব্য এসএসসি পরীক্ষার প্রশ্ন পত্র এবং উত্তর পত্র একই ভাবে সরবরাহ করে আসছিল বলে জেলা গোয়েন্দা সংস্থা সূত্রে জানাগেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত আটককৃতদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলছিল।  

 

পত্নীতলায় প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ
পত্নীতলা (নওগাঁ):পত্নীতলায় উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে খরিপ-১/২০১৮ মৌশুমে গ্রীস্মকালীন মুগ চাষের লক্ষে প্রণোদনার আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরনের শুভ উদ্বোধন রবিবার উপজেলা পরিষদ চত্বরে করা হয়েছে।

জাতীয় সংসদের হুইপ নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরন করেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সহকারী কমিশসার (ভূমি) আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা কৃষিকর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার। এসময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুল গাফফার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু নির্মল কুমার ঘোষ, আব্দুল খালেক চৌধুরী, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম সহ অন্যান্য কর্মকর্তা, কৃষি সম্প্রসারন কর্মকর্তা শাপলা খাতুন, উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা রেজাউল ইসলাম, ইউপি চেয়ারম্যানগন, সূধীজন, কৃষক প্রমূখ।

এসময় প্রতিজন কৃষককে ২.৫ কেজি মুগ ডালের বীজ সহ ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার সর্বমোট ১শ জন কৃষকের মাঝে প্রদান করা হয়।


পত্নীতলায় আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত
পত্নীতলা (নওগাঁ): শান্তি শৃংখলা উন্নয়ন, নিরাপত্তাই সর্বত্র আমরা এবারে এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহীনি পত্নীতলার আয়োজনে আনসার ও ভিডিপি সমাবেশ/২০১৮ উদযাপন উপলক্ষে রবিবার উপজেলা পরিষদ চত্বরে আনসার ও ভিডিপি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সহকারী কমিশসার (ভূমি) আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ নওগাঁ-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব শহীদুজ্জামান সরকার এমপি। 

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ৩৭ আনঃ ব্যাটাঃ নওহাটা পবা রাজশাহীর ব্যাটালিয়ন অধিনায়ক শফিকুল আলম, উপজেলা কৃষি কর্মকর্তা প্রকাশ চন্দ্র সরকার, পত্নীতলা থানার অফিসার ইনচার্জ মাজহারুল ইসলাম।

এসময় অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুল গাফফার, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বাবু নির্মল কুমার ঘোষ, আব্দুল খালেক চৌধুরী, সহ অন্যান্য কর্মকর্তা, ইউপি চেয়ারম্যানগন, সূধীজন প্রমূখ।