বুধবার ২১ ফেব্রুয়ারী ২০১৮ || সময়- ১২:২১ pm
খাগড়াছড়িতে খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিএনপির অনশন
বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০১৮ , ৮:৪০ pm
khagrachari 01 (3)

নুরুল আলম, খাগড়াছড়ি: বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে অনশন কর্মসূচী পালন করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি। বুধবার খাগড়াছড়ি জেলা শহরের মিল্লাত চত্বরে আয়োজিত অনশনে ১০টায় থেকে হয়। এ সময় বেগম জিয়ার মুক্তির দাবীতে শ্লোগান দেয় দলীয় নেতাকর্মীর।

অনশন কর্মসূচিতে বক্তব্য রাখেন, খাগড়াছাড়ি জেলা বিএনপির সহ-সভাপতি আবু ইউসুফ চৌধুরী,জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সবুজ, জেলা মহিলা দলের সহ-সভানেত্রী শাহেনা আক্তার।

এতে উপস্থিত রয়েছে, খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি ক্ষেত্র মোহন রোয়াজা, কংচারী মারমা, অনিমেষ দেওয়ান নন্দিত, মংসুথোয়াই চৌধুরী, জেলা কৃষক দলের সভাপতি আব্দুল গফুর তালুকদার, মহিলা দলের সাধারণ সম্পাদিকা কোহেলি দেওয়ানসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীর এতে অংশ নেয়
 

 

গুইমারায় পুলিশী বাঁধায় বিএনপির অনশন কর্মসূচী পন্ড
খাগড়াছড়ি: গুইমারায় পুলিশী বাধায় অনশন কর্মসুচী পন্ড হয়ে যায় খাগড়াছড়ি জেলার গুইমারায়। খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় গ্রেফতার ও সাজার প্রতিবাদ ও মুক্তির দাবীতে অনশন কর্মসূচির আয়োজন করেছে গুইমারা উপজেলা বিএনপি। বুধবার সকাল নয়টা থেকে এই অনশন কর্মসূচী শুরু করলে এক পর্যায়ে পুলিশ এসে তা ভন্ডুল করে দেয়।

গুইমারা উপজেলা বিএনপির সভাপতি মো:ইউচুফ বলেন, আমরা শান্তিপূর্নভাবে অনশন কর্মসূচী পালন করেছিলাম। কিন্তু ঘন্টাখানেকের মধ্যে পুলিশ এসে কোন কারন ছাড়াই লাঠিচার্জ করে অনশন কর্মসূচী পন্ড করে দেয়। পুলিশের লাঠিচার্জে আমাদের অনেক নেতাকর্মী আহত হয়েছে। এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। পুলিশ অনশন ব্যবহার করা বসার তেরপাল ছিনিয়ে নিয়ে যায়।

গুইমারা থানার অফিসার্চ ইনচার্জ শাহাদাৎ হোসেন টিটো বলেন, পুলিশ কোন কর্মসূচীতে লাঠিচার্জ বা বাঁধা দেয়নি। কর্তব্যরত পুলিশরা তাদের ডিউটি পালন করতে বিএনপি অফিসে গিয়ে কিছু লোক জড়ো হতে দেখতে পায়। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা সম্ভাবনা দেখে পুলিশ সেখান থেকে সবাইকে চলে যেতে বলে জানান ওসি।